ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় ছাত্রদল নেতাকে গুলি করার ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুন ৩, ২০২৪
কুমিল্লায় ছাত্রদল নেতাকে গুলি করার ঘটনায় মামলা

কুমিল্লা: কুমিল্লা নগরে মাইক্রোবাস থেকে নেমে ছাত্রদল নেতা ফখরুল ইসলাম তুহিনকে লক্ষ্য করে গুলি করার ঘটনায় মামলা হয়েছে।  

ফখরুল ইসলাম তুহিন কুমিল্লা নগরের ২২ নম্বর ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক।

তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

রোববার (২ জুন) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার (৩ জুন) দুপুরে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, কু‌মিল্লা নগরর লাকসাম সড়‌কের রামঘাটলা পৌর মার্কেটের সামনে একটি মাইক্রোবাস থেকে নেমে আট-১০ রাউন্ড গু‌লি ছোড়ে কয়েকজন যুবক। এরপর ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকেন তারা। এতে আতঙ্কিত হয়ে সাধারণ মানুষ এদিক সেদিক ছুটতে থাকেন। লোকজন দৌড়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। মুহূর্তেই কান্দিরপাড় থেকে টমছমব্রিজ পর্যন্ত সড়ক থমকে যায়। প্রায় দুই মিনিট পর পরিস্থিতি শান্ত হয়। এরপর হামলাকারীরা গাড়িতে উঠে বিপরীত পা‌শের ভিক্টোরিয়া কলেজের গলি দিয়ে চলে যান।  

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, গত রমজানে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলুর মাথা ফাটান মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রিয়াদ উদ্দিন রিয়াদ। এ ঘটনায় রিয়াদকে দল থেকে বহিষ্কার করা হয়। রোববার তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর তিনি কান্দিরপাড়ে আনন্দ মিছিল করেছিলেন। এটি নিয়ে শিবলুর সঙ্গে তার ঝগড়া হয়। এরপরই গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আমরা দেরিতে বিষয়টি জানতে পারি। আগে জানলে ঘটনাটি মিটমাট করে দিতাম।

কুমিল্লার কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, গুলির ঘটনায় মারামারি ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলাটি করেছেন কোতোয়ালি থানাধীন চম্পকনগর এলাকার কবির হোসেন। এতে আটজনের নাম উল্লেখ করে ১০-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছি।

মামলার বাদী কবির হোসেন কুমিল্লা মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক। তিনি ও আহত ছাত্রদল নেতা তুহিন দুজনই রিয়াদের অনুসারী বলে দাবি করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুন ৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।