ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

অনেককে ডিঙিয়েই আজিজকে সেনাপ্রধান করেছিল সরকার: ফখরুল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জুন ৫, ২০২৪
অনেককে ডিঙিয়েই আজিজকে সেনাপ্রধান করেছিল সরকার: ফখরুল 

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনেক যোগ্য কর্মকর্তাকে ডিঙিয়ে আজিজকে সেনাপ্রধান করেছে সরকার।  

বুধবার (৫ জুন) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

আলোচনা সভাটির আয়োজন করে জাতীয়তাবাদী ওলামা দল।  

তিনি বলেন, আজকে যিনি পুলিশের প্রধান তিনিও কিন্তু স্যাংশন প্রাপ্ত। বেনজীরসহ নয় জনকে স্যাংশন দিয়েছে। এই হচ্ছে অবস্থা এই সরকারের। অনেককে ডিঙিয়ে আজিজকে সেনাপ্রধান করা হয়েছিল। তার দুই ভাই চিহ্নিত সন্ত্রাসী তবুও তাকে আর্মির চিফ করা হয়েছিল। আর তাদের (আজিজ-বেনজীর) যে কাজ তা তারা করে দিয়েছিল, নির্বাচন পার করে দিয়েছিল।  

তিনি বলেন, আজকে গত ১৫ বছর ধরে আওয়ামী লীগের প্রেতাত্মারা আবার বাংলাদেশকে শাসন করতে শুরু করেছে। এই শাসন তারা করছে ভিন্ন পন্থায়। আজকে যারা বিরোধী কথা বলে তাদেরকে তুলে নিয়ে যায়।  

বিএনপির মহাসচিব বলেন, কয়েক দিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি কথা বলেছেন। তিনি বলেছেন সাদা চামড়ার লোকেরা নাকি এখানে (বাংলাদেশে) এয়ারবেজ তৈরি করতে চায়। আর বাংলাদেশের একটা অংশ, চট্টগ্রাম ও মিয়ানমারের একটা অংশ নিয়ে নাকি খ্রিষ্টান রাষ্ট্র করতে চায়। প্রধানমন্ত্রীর উচিত হবে এই মুহূর্তে জনগণের সামনে এটার প্রকৃত ব্যাখ্যা করা।  

তারা (বিদেশি) কেন এটা চাইছে আর কেনোইবা এতো দেরিতে এটা প্রকাশ করা হয়েছে জানতে চান মির্জা ফখরুল।  

তিনি আরও বলেন, আজকে যে ভয়াবহ দানব আমাদের বুকের ওপর চেপে বসে আছে তাদেরকে সরাতে না পারলে কিন্তু স্বাধীনতা থাকবে না; সার্বভৌমত্ব থাকবে না। আমাদের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।  

জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি মাওলানা আলহাজ মোহাম্মদ সেলিম রেজার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর ওবায়দুল ইসলাম ও ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
ইএসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।