ঢাকা, শনিবার, ২৮ আষাঢ় ১৪৩১, ১৩ জুলাই ২০২৪, ০৬ মহররম ১৪৪৬

রাজনীতি

রাজধানীতে হয়ে গেল আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ২১, ২০২৪
রাজধানীতে হয়ে গেল আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা রাজধানীতে আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজনে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন দলটির নেতাকর্মীরা।  

শুক্রবার (২১ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি শুরু হয়।

বর্ণাঢ্য সাজে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।  

২৩ জুন দেশের প্রাচীন ও বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিনটি উপলক্ষে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করছে সংগঠনটি।  

দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর জাঁকজমকপূর্ণ উদযাপনের জন্য বিভিন্ন কর্মসূচি নেয় আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে শোভাযাত্রাটির আয়োজন করা হয়।  

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড ও মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এসে শেষ হয়।

দুপুর থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে থানা ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা মিছিল নিয়ে ইঞ্জিনিয়ার্স ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সমাবেশে আসতে থাকেন। সমাবেশ শুরুর পর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট সংলগ্ন এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।  

আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার,ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।  

নেতাকর্মীদের অনেককেই বর্ণাঢ্য সাজে ঘোড়ার গাড়ি, ছোট ট্রাক, পিকআপভ্যানে চড়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। বাজানো হয় ঢোল, অন্যান্য বাদ্যযন্ত্র। বেজে যায় গণসংগীত ও দেশাত্মবোধক গান। দুটি হাতিও রাখা হয়।  

আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনগুনের নেতাকর্মীরা আলাদা আলাদাভাবে ব্যানার নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।  

শোভাযাত্রা শুরুর আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়কে আয়োজিত এক সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুন ২১, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।