ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দাসখত লিখে দিয়ে সরকার ক্ষমতায় আছে: মির্জা আব্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
দাসখত লিখে দিয়ে সরকার ক্ষমতায় আছে: মির্জা আব্বাস

গাজীপুর: সরকার দাসখত লিখে দিয়ে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।  

তিনি বলেছেন, কয়েকদিন আগে (আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়।

আমরা বলতে চাই, বিএনপি দাসত্বের মাধ্যমে ক্ষমতায় যেতে চায় না। বরং আপনারা দাসখত (দাসত্ব স্বীকার করে লিখিত) দিয়ে ক্ষমতায় টিকে আছেন।

সোমবার (১ জুলাই) বিকেলে গাজীপুর জেলা শহরের রথখোলা এলাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছেন মন্তব্য করে তিনি বলেন, জিয়াউর রহমান বাকশালের পেট থেকে আওয়ামী লীগকে মুক্তি দিয়েছিলেন। খালেদা জিয়া দেশে প্রথম সংসদীয় গণতন্ত্র দিয়েছেন।

মির্জা আব্বাস বলেন, দেশটা খুব খারাপ অবস্থায় আছে। দেশনেত্রী খালেদা জিয়া যেমন অসুস্থ তেমনি সারা বাংলাদেশ আজ অসুস্থ। বাংলাদেশের চার দিক থেকে অক্টোপাসের মতো বিদেশি শক্তি আমাদের দিকে হাত বাড়িয়ে দিয়েছে। এদের কাছ থেকে আমাদের বাঁচতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকদিন আগে ভারত গিয়ে যে চুক্তি করে এসেছেন, সে চুক্তি দিয়ে বাংলাদেশের কোনো স্বার্থ হাসিল হয়নি। সারা দেশের ৫৪টি নদীর মুখ বন্ধ করে দিয়েছে ভারত। ফারাক্কা দিয়ে আমাদের নদী শুকিয়ে দিয়েছে, পানি নেই। তিস্তা বাঁধ দিয়ে আমাদের পানি বন্ধ করে দেওয়া হয়েছে। সে সম্পর্কে কোনো কথা-বার্তা নেই। দাসখত দিয়ে যারা ক্ষমতায় থাকতে চায় তারা আজকে দেশের গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে নেমেছে।

তিনি অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি জানান।  

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার, হুমায়ূন কবীর, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান প্রমুখ।

সমাবেশে গাজীপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ড, থানা এবং জেলার বিভিন্ন উপজেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪
আরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।