ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

কোটাবিরোধী আন্দোলনে গণহত্যা নিয়ে সরকার জঘন্য মিথ্যাচার করছে: রাশেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
কোটাবিরোধী আন্দোলনে গণহত্যা নিয়ে সরকার জঘন্য মিথ্যাচার করছে: রাশেদ

ঢাকা: বাংলাদেশে কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের নির্বিচারে গুলি, গ্রেনেড, টিয়ারসেল ও হেলিকপ্টার থেকে আত্মঘাতী হামলার তীব্র নিন্দা-প্রতিবাদ জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

কোটাবিরোধী আন্দোলনে গণহত্যা নিয়ে সরকার জঘন্য মিথ্যাচার করছে উল্লেখ করে ১২ দলীয় জোটের শীর্ষ নেতা আরও বলেন, কোটাবিরোধী আন্দোলনে ‘গণহত্যা’ সরকারের ইঙ্গিতেই হয়েছে।

শনিবার (২৭ জুলাই) দুপুরে ঢাকা মহানগর কার্যালয়ে জাগপার জাতীয় নির্বাহী কমিটির সভায় এসব কথা বলেন রাশেদ।

তিনি বলেন, সরকারি ও দলীয় বাহিনী দিয়ে আওয়ামী লীগ সরকার সারা দেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর নৃশংস গণহত্যা চালিয়ে নিজেদের রক্ষার্থে কারফিউ দিয়েছে। এখানেই শেষ নয়! ফ্যাসিস্ট ও খুনি আওয়ামী লীগ সরকার গণহত্যার লাশের হিসাব গায়েব করার জন্য সরকারি স্থাপনায় নিজেরা আগুন দিয়ে নিজেদের দোষ ঢাকার জন্য বিএনপি, জামায়াত, ১২ দলীয় জোট, বিজেপি, গণঅধিকার পরিষদসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের নাটক শুরু করেছে।

শুধু তাই নয়! কোটাবিরোধী আন্দোলনে গণহত্যা নিয়ে সরকার জঘন্য মিথ্যাচার করছে। সরকার মূলত কূটনীতিকদের বিভিন্ন স্থাপনার ধ্বংসযজ্ঞ দেখিয়ে লাশের সঠিক পরিসংখ্যান এড়িয়ে গেছেন।

তিনি সারা দেশে গণহত্যার আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে দায়ীদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়ে আরও বলেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘দেখা মাত্র গুলি’ করে গণহত্যার হুকুমের আসামি করে গ্রেপ্তার করতে হবে।

জাগপার জাতীয় নির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, হাজী মো. হাসমত উল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক মো. নাসির উদ্দিন, আসাদুজ্জামান বাবুল, মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।