ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

জামায়াত-শিবির নিষিদ্ধের সিদ্ধান্তকে স্বাগত জানাল গণজাগরণ মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
জামায়াত-শিবির নিষিদ্ধের সিদ্ধান্তকে স্বাগত জানাল গণজাগরণ মঞ্চ

ঢাকা: জামায়াতে ইসলামী ও তাদের অঙ্গসংগঠন ছাত্র শিবিরের রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

বিবৃতিতে বলা হয়, যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতে ইসলামী ও তাদের সন্ত্রাসী সংগঠন ইসলামী ছাত্রশিবিরসহ দলটির সকল অঙ্গসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করে যে প্রজ্ঞাপন জারি করেছে সরকার, তাকে স্বাগত জানায় গণজাগরণ মঞ্চ।

বিবৃতিতে আরও বলা হয়, ২০১৩ সালের শাহবাগ আন্দোলনের ৬ দফা দাবির মধ্যে অন্যতম ছিল জামায়াত-শিবিরসহ ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা।  
এতে বলা হয়, আন্দোলনের দীর্ঘ এক দশকেরও অধিক সময় পর জামায়াত-শিবিরের ধারাবাহিক নজিরবিহীন সহিংসতা ও জঙ্গি অপতৎপরতার ভয়াবহতা, যা গণজাগরণ মঞ্চ বারবার সরকারের কাছে সপ্রমাণ উপস্থাপন করেছে, তা সরকার আজ সম্যকভাবে উপলব্ধি করতে পেরেছে। কিন্তু এর মধ্যেই জামায়াত-শিবিরের নেতৃত্বে দেশে ঘটে গেছে নানা সহিংসতা, জঙ্গি সন্ত্রাস ও প্রাণহানি।

গণজাগরণ মঞ্চ বলছে, সময়ের ব্যবধানে আজ যে পরিস্থিতির মুখোমুখি হয়েছে বাংলাদেশ, তাতে এ যুদ্ধাপরাধী দলের রাজনীতি নিষিদ্ধই যথেষ্ঠ নয়। গণজাগরণ মঞ্চের ছয় দফার অন্যতম আরেকটি দাবি ছিল এ সংগঠনের গড়ে তোলা মৌলবাদের অর্থনীতির যে বিশাল সাম্রাজ্য, সে বিষয়ে তদন্ত করা।

বিবৃতিতে আরও বলা হয়, জামায়াত-শিবিরের অপরাজনীতি যে ভয়াবহ জঙ্গিবাদের জন্ম দিয়েছে, তার নিষ্ঠুর শিকার হয়েছে গণজাগরণ মঞ্চের সহযোদ্ধারা। ব্লগার ও মুক্তচিন্তার মানুষ হত্যার যে রাজনীতি করে গেছে জামায়াত, তার পরিপূর্ণ বিচার আজও হয়নি। অবিলম্বে ব্লগার হত্যার বিচার সম্পন্ন করতে হবে এবং রায় কার্যকর করতে হবে

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।