ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধের দাবি জানিয়েছে যুব ইউনিয়ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধের দাবি জানিয়েছে যুব ইউনিয়ন

ঢাকা: জামায়াত-শিবিরকে যুদ্ধাপরাধী দল হিসেবে নিষিদ্ধসহ রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন।

শুক্রবার (২ আগস্ট) যুব ইউনিয়নের এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

সরকারের নির্বাহী আদেশে সন্ত্রাস দমন আইনের আওতায় জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করা প্রসঙ্গে বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি খান আসাদুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু এক বিবৃতিতে বলেন, মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের সঙ্গে সম্পৃক্ত এবং সাংগঠনিকভাবে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াত-শিবিরকে যুদ্ধাপরাধী ও পাকিস্তানি বাহিনীর ‘অক্সিলারি’ সংগঠন হিসেবে নিষিদ্ধ করা উচিত, সন্ত্রাস দমন আইনে নয়।  

নেতারা বলেন, আওয়ামী লীগ সরকার ও পূর্বতন শাসক দলগুলো নানা টালবাহানা ও ক্ষমতার সমীকরণে এ যুদ্ধাপরাধীদের রাজনীতি জারি রেখেছিল।

বিবৃতিতে তারা বলেন, এখন স্মরণকালের সংগঠিত হত্যাযজ্ঞের বিচার, রাষ্ট্রীয় সম্পদের ধ্বংসযজ্ঞ ঠেকাতে না পারা দায় নিয়ে সরকারের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে। বর্তমান সরকার তার ক্ষমতায় থাকার অপকৌশল হিসেবে জামায়াত-শিবিরকে সন্ত্রাস দমন আইনে নিষিদ্ধ করেছে। অথচ তাদের অপরাধের তুলনায় লঘু আইনের আশ্রয় নিয়ে নিষিদ্ধ করা হাস্যকর।

তারা আরও বলেন, আমরা রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ চাই। এদের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক আধিপত্য ধ্বংসে রাষ্ট্রীয় ভূমিকা ও জনগণের জাগরণ চাই।

বিবৃতিতে সরকারের পদত্যাগসহ ছাত্র জনতার দাবি আদায়ে চলমান আন্দোলনের সঙ্গে মৌলবাদের বিরুদ্ধেও আন্দোলন অব্যাহত রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।