ঢাকা, রবিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৪ আগস্ট ২০২৪, ২৮ মহররম ১৪৪৬

রাজনীতি

জনরোষ থেকে বাঁচতে হলে পদত্যাগ করুন: ববি হাজ্জাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
জনরোষ থেকে বাঁচতে হলে পদত্যাগ করুন: ববি হাজ্জাজ ববি হাজ্জাজ (ফাইল ফটো)

ঢাকা: কোটাবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার যে ঢল রাজপথে নেমেছে তাতে বাংলা বসন্তের আগমনী বার্তা শোনা যাচ্ছে জানিয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, জনরোষ থেকে বাঁচতে হলে গণহত্যার দায় নিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

শনিবার (৩ আগস্ট) দুপুরে এনডিএমের দপ্তর সম্পাদক জাবেদুর রহমান জনির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ববি হাজ্জাজ এ কথা জানান।

ববি হাজ্জাজ বলেন, প্রধানমন্ত্রী আজ জাতির কাছে খলনায়কে পরিণত হয়েছে। কোটা আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী যে বর্বর হত্যাকাণ্ড চালিয়েছে তার সব দায়ভার এই মাফিয়া সরকারের। আজ ছাত্র-জনতার যে ঢল রাজপথে নেমেছে সেটা আমাদের বাংলা বসন্তের আগমনী বার্তা শোনাচ্ছে। প্রধানমন্ত্রীকে বলতে চাই, জনরোষ থেকে বাঁচতে হলে পদত্যাগ করুন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা বিক্ষোভ এবং অসহযোগ কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে ববি হাজ্জাজ বলেন, আমরা তাদের এসব কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে পাশে থাকার ঘোষণা জানাচ্ছি।  

দেশবাসীকে আহ্বান জানিয়ে বলেন, কোনো ব্যানার ছাড়াই রাজপথে নেমে আসুন। এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের কাছে বিচার চেয়ে লাভ নেই। এদের পদত্যাগই এখন একমাত্র সমাধান।

ববি হাজ্জাজ বলেন, রক্তে রাঙা হাত নিয়ে সরকার পরিচালনার কোনো নৈতিক অধিকার আওয়ামী লীগের নেই। হেলিকপ্টার থেকে গুলি, রিমান্ডের নামে নির্যাতন, গণগ্রেপ্তার, জোরপূর্বক পুলিশ হেফাজতে আটক এবং ইন্টারনেট বন্ধ রেখে চরম মানবাধিকার লঙ্ঘন করেছে সরকার। এদেশের মাটিতে এসবের বিচার হবেই ইনশাআল্লাহ্‌।

সন্ত্রাসবিরোধী আইনের মাধ্যমে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার সিদ্ধান্তের নিন্দা জানিয়ে এনডিএম চেয়ারম্যান বলেন, আপনারা যুদ্ধাপরাধের বিচারে নামে প্রহসন করে দলটির শীর্ষ নেতাদের ফাঁসি দিয়েছেন। আর আজকে রাজনৈতিক শেষ অস্ত্র হিসাবে সন্ত্রাসবিরোধী আইনে দলটিকে সব সহযোগী সংগঠনসহ নিষিদ্ধ করেছেন। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে বলতে চাই, ২০০৯ সালের এই আইনে যদি কোনো সংগঠনকে নিষিদ্ধ করতে হয় তাহলে সবার আগে আববার-বিশ্বজিৎ হত্যাসহ অসংখ্য হত্যা, ধর্ষণ এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগকে সর্বপ্রথম নিষিদ্ধ করতে হবে।

২৪ ঘণ্টার মধ্যে চলমান আন্দোলনে আটক সবার মুক্তি দাবি জানিয়েছেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
ইএসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।