ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফরিদপুরে ছাত্রলীগের দুই নেতার পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফরিদপুরে ছাত্রলীগের দুই নেতার পদত্যাগ

ফরিদপুর: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের দুই নেতা।  

পদত্যাগ করা নেতারা হলেন- ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. বাবুল মাতুব্বর ও উপজেলার চন্দ্রা ইউনিয়নের সহ-সভাপতি মেহেদী হাসান।

শনিবার (০৩ আগস্ট) বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আলোচনায় আসে। এর আগে গত ১৭ জুলাই তারা তাদের ফেসবুকে বিষয়টি পোস্ট করেন।

বাবুল মাতুব্বর তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমি স্কুল থেকেই ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। আজ সাধারণ ছাত্র-ছাত্রীকে নিয়ে কথা বলায় কিছু মানুষ আমাকে রাজাকার বলতেছে, আমাকে নিয়ে পোস্ট করছে। স্ট্যাটাসে তিনি আরও লিখেন, আমার ভাই-বোনদের ওপর নির্যাতন হবে আর আমি চুপ করে বসে থাকব এটা কখনোই হবে না। আমি আমার নিজ ইচ্ছায় ছাত্রলীগের রাজনীতি থেকে পদত্যাগ করলাম।

আরেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান লেখেন- বিবেকের তাড়নায় ও দেশের মানুষের স্বার্থে আমার নিজ পদবি থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিলাম। সবাই আমাকে ক্ষমা করে দেবেন।

এ ব্যাপারে বক্তব্য জানতে উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক বাবুল মাতুব্বরের সঙ্গে যোগাযোগ করা হলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।  

এ ব্যাপারে ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম বলেন, যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। তবে বাবুল মাতুব্বর ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। অন্যজন মেহেদী হাসান উপজেলার চন্দ্রা ইউনিয়নের সহ-সভাপতির কোনো পদে ছিলেন না, তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না।  

বাবুল মাতুব্বরের বিষয়ে তিনি আরও বলেন, এটা তার ব্যক্তিগত ব্যাপার হলেও এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিস্তারিত তথ্য পরে জানানো যাবে।  

এ বিষয়ে জানতে চাইলে ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি সবুজ মোল্লা সনেট বলেন, তারা দুজন বর্তমানে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নয় এবং বর্তমান কমিটিতে তাদের কোনো পদ পদবিও নেই।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।