ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

রাজনীতি

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সতর্ক অবস্থান আ. লীগ নেতা-কর্মীদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সতর্ক অবস্থান আ. লীগ নেতা-কর্মীদের

ঢাকা: আওয়ামী লীগ নেতা-কর্মীরা রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন। রোববার (০৪ আগস্ট) সকাল থেকে তারা মিছিল নিয়ে কার্যালয়ের সামনে জড়ো হন।

তারা নানা স্লোগান দিচ্ছেন।  

নেতা-কর্মীরা জানান, সকাল ৯টা থেকে মহানগর দক্ষিণের বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। তারা আশপাশের সড়কে দফায় দফায় মিছিল করছেন এবং স্লোগান দিচ্ছেন।  

দুপুর পৌনে ১২টার দিকে গুলিস্তানের গোলাপ শাহ মাজারের দিক থেকে আন্দোলনকারীদের একটি অংশ বঙ্গবন্ধু এভিনিউয়ের দিকে আসার চেষ্টা করে। কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে থাকা আওয়ামী লীগের নেতা-কর্মী ও পুলিশ সদস্যরা তাদের ধাওয়া দেন। এ সময় কিছুটা উত্তেজনা তৈরি হয় এবং রাস্তার লোকজন দৌড় শুরু করেন। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হয়ে যায়।

দুপুরের দিকে নেতা-কর্মীদের সংখ্যা বাড়তে থাকে। তারা দলীয় কার্যালয়ের সামনের সড়কসহ পীর ইয়ামেনি মার্কেটের সামনের সড়কে তারা অবস্থান নিয়েছেন।  

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সহ-সভাপতি মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেনসহ নগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের অবস্থান নিতে দেখা যায়।  

এ ছাড়া ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানসহ স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা এখানে অবস্থান করছেন।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আবু আহমেদ মন্নাফি বলেন, আমরা এখানে অবস্থান করছি। মিছিল-সমাবেশ করব। সবাই তাতে ঐক্যবদ্ধভাবে অংশ নেবেন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। আমাদের ভয় পাওয়ার কোনো কারণ নেই। সবাইকে সাহস নিয়ে থাকতে হবে। মুক্তিযুদ্ধ করে আমরা এদের স্বাধীন করেছি। এ দেশ আমাদের। এ দেশ মুক্তিযোদ্ধাদের।

নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বলেন, আমরা সকাল ৯টা থেকে এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান করছি। আমরা দিনভর এখানেই থাকব। কোনো দুষ্কৃতকারী যাতে জনগণের জানমালের ক্ষতি না করতে পারে, কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সে বিষয়ে কড়া সতর্ক থাকব। শেখ হাসিনার বাংলায় দুর্বৃত্তদের ঠাঁই হবে না।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।