ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

পূর্ণ গণতান্ত্রিক অধিকার অর্জিত না হওয়া পর্যন্ত বামদের আন্দোলন চলবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
পূর্ণ গণতান্ত্রিক অধিকার অর্জিত না হওয়া পর্যন্ত বামদের আন্দোলন চলবে

ঢাকা: পূর্ণ গণতান্ত্রিক অধিকার অর্জিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে উল্লেখ করেছে বাম দলগুলো।

সোমবার (৫ আগস্ট) বিকেল সাড়ে চারটায় রাজধানীর সেগুনবাগিচায় বাসদ কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ নেতৃবৃন্দের অনুষ্ঠিত সভা থেকে এ কথা হয়।

 

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামার রতন, বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, সমাজতান্ত্রিক পার্টির রুবেল সিকদার, ফ্যাসিবাদী বিরোধী বাম মোর্চার সমন্বয়ক ও নয়া-গণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, সাম্যবাদী আন্দোলনের বেলাল চৌধুরী, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন নাসু, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান, বাসদ (মাহবুব) মহিন উদ্দিন চৌধুরী লিটন, বিপ্লবী কমিউনিস্ট লীগের অধ্যাপক আব্দুস সাত্তার, মোশাররফ হোসেন নান্নু শামীম ইমাম, বাসদ (মার্কসবাদী) নেতা জয়দ্বীপ ভট্টাচার্য, তাসলিমা আক্তার বিউটি, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক  মিহির ঘোষ, সাজ্জাদ জহির চন্দন।

সভায় গণঅভ্যুত্থানে শেখ হাসিনার সরকারের পদত্যাগকে জনতার বিজয় হিসেবে উল্লেখ করে অবিলম্বে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদসহ আন্দোলনকারী সকল গণতান্ত্রিক ছাত্র ও রাজনৈতিক শক্তির সাথে আলোচনা ও মতামতের ভিত্তিতে অন্তর্বর্তীকালীন সরকার গঠন ও ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়েছেন।

সভায় থেকে বলা হয়, পূর্ণ গণতান্ত্রিক অধিকার অর্জিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সভায় সারা দেশে শান্তি শৃঙ্খলা রক্ষা, ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়সহ জনগণের জান-মালের নিরাপত্তা রক্ষায় ভূমিকা নিতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

স্থানীয় জনগণের জান-মাল রক্ষায় এবং পূর্ণ গণতান্ত্রিক অধিকার অর্জন করতে উদ্যোগী ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ নেতৃবৃন্দ সারা দেশের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
আরকেআর/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।