ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দ্রুত সময়ের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বান গণফোরামের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
দ্রুত সময়ের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বান গণফোরামের

ঢাকা: দ্রুত সময়ের মধ্যে গ্রহণযোগ্য ব্যক্তিবর্গের সমন্বয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের মাধ্যমে দেশের বর্তমান জাতীয় সংকট উত্তরণে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে গণফোরাম।

মঙ্গলবার (৬ জুলাই) গণফোরামের কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভা থেকে রাষ্ট্রপতিকে এ আহ্বান জানানো হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব জানায় দলটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্রুত সময়ের মধ্যে গ্রহণযোগ্য ব্যক্তিবর্গের সমন্বয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের মাধ্যমে দেশের বর্তমান জাতীয় সংকট উত্তরণে পদক্ষেপ গ্রহণের জন্য মহামান্য রাষ্ট্রপতিকে আহবান জানাচ্ছি।

কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার ঐতিহাসিক বিজয় নস্যাৎ করতে একটি অশুভচক্র দেশব্যাপী ধর্মীয় সংখ্যালঘুসহ ভিন্নমতের মানুষের ওপর আক্রমণ ও নাশকতা চালিয়ে ভয়াবহ অবস্থা সৃষ্টি করেছে। এই  অবস্থা থেকে উত্তরণের জন্য সকল রাজনৈতিক দল নাগরিক সমাজ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের সমন্বয়ে জাতীয় সংলাপ জরুরি।

গণফোরাম সভাপতি পরিষদের সদস্য মোশতাক আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সুরাইয়া বেগম, মেজবাহ উদ্দিন আহমেদ, হারুন তালুকদার ও নাজমুল ইসলাম সাগর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।