ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপি আ. লীগের মতো মানুষ হত্যা করা দল না: ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
বিএনপি আ. লীগের মতো মানুষ হত্যা করা দল না: ফারুক

ব‌রিশাল: বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক বলেছেন, আমরা জাতীয়তাবাদী দল (বিএনপি) আওয়ামী লীগের মতো কোনো অস্ত্র, রামদা,দা, কুড়াল দিয়ে মানুষ হত্যা করা দল না।

সোমবার (৬ আগস্ট) বেলা দেড়টার দিকে বরিশাল নগরের সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে উচ্ছ্বসিত নেতাকর্মীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, আজকে থেকে নগরের প্রতিটি পাড়া মহল্লায় বিভিন্ন ধর্মের নাগরিকসহ সাধারণ মানুষদের নিরাপত্তা দায়িত্ব পালন করতে হবে মহানগর বিএনপির নেতাকর্মীদের।  

ক্ষোভের বহিঃপ্রকাশ করতে গিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ অমান্য করে বিএনপির সম্মান ক্ষুণ্ন না করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।
এসময় মহানগর বিএনপি, স্বেচ্ছাসেবকদল,যুবদল,ছাত্রদলসহ বিভিন্ন ওয়ার্ড নেতারা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য কোটা সংস্কার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের স্মরণে কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে বরিশাল নগরের সিঅ্যান্ডবি রোড এলাকায় শোক মিছিল বের করেছিল মহানগর বিএনপির নেতাকর্মীরা। আর ওই মিছিলে হামলা চালিয়ে সময়ে মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদার জিয়াসহ বেশ কিছু নেতাকর্মীকে রক্তাক্ত জখম করা হয়। পরে উল্টো হামলার অভিযোগ করে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেন। যে মামলায় চিকিৎসাধীন অবস্থান পুলিশ মহানগর বিএনপির শীর্ষ নেতাদের আটক করেন।  

তাদের আটকের পর ৪ আগস্ট নগরের সদর রোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ে ভাঙচুর চালায় এবং সেখানে থাকা আসবাবপত্র ও দুটি মোটরসাইকেলে আগুন দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেই কার্যালয়ের সামনে দাঁড়িয়ে গতকাল ৫ আগস্ট বিজয় উল্লাস করেন। আর আজ ৬ আগস্ট মহানগরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।