ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘সন্ত্রাসী কার্যকলাপ-লুটপাট বিএনপি কখনোই সমর্থন করে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
‘সন্ত্রাসী কার্যকলাপ-লুটপাট বিএনপি কখনোই সমর্থন করে না’

রাজশাহী: সন্ত্রাসী কার্যকলাপ ও লুটপাট বিএনপি কখনোই সমর্থন করে না বলে জানিয়েছেন বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।  এ সময় তিনি এমন কার্যকলাপ রুখে দিতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশনা দেন।

রাজশাহী বিএনপির দলীয় কার্যালয়ে জেলা ও মহানগরের আয়োজনে রাজশাহীতে চলমান অনাকাঙ্ক্ষিত বিচ্ছিন্ন সব ঘটনা ও সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় আজ।  

ওই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি নেতা শাহীন শওকত এ নির্দেশনা দেন।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশিদ মামুন। মূল বক্তব্য উপস্থাপন করেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা শাহীন শওকত বলেন, দীর্ঘ ১৭ বছর পর বাংলাদেশ আবার নতুন করে স্বাধীনতা অর্জন করেছে। ফ্যাসিস্ট, হায়নারূপী জালিম সরকারের কবল থেকে ছাত্ররা দেশকে রক্ষা করেছেন। বাংলাদশেকে পুনরায় স্বাধীন করতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী শহীদ হয়েছেন। সেই সঙ্গে শহীদ হয়েছেন অন্যান্য জনগণ। তিনি সব শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতের দ্রুত সুস্থতা কামনা করেন। এছাড়াও তিনি এই আন্দোলনে শহীদ সব পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।  

তিনি বলেন, দেশে স্বাধীন হয়েছে। তাই এই স্বাধীন দেশে আর কোনো ধরনের রাহাজানি ও লুটপাট করতে দেওয়া হবে না।  

সোমবার (৫ আগস্ট) বাকশালী শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যাওয়ার পর দেশের সব মানুষ আনন্দ উল্লাসে ফেটে পড়েন। দেশবাসী সবাই রাস্তার নেমে আসেন এবং আনন্দ করেন। এই ফাঁকে কিছু দুষ্কৃতকারী ও এই ডামি সরকারের সন্ত্রাসীরা বিএনপিসহ স্বাধীনতাকামী শিক্ষার্থীদের মধ্যে মিশে গিয়ে তারাই সন্ত্রাসী কার্যকলাপ ও লুটপাট করছে। বিএনপি এটা কোনোভাবেই সমর্থন করেনা বলে উল্লেখ করেন তিনি। এই লুটপাট রুখতে বিএনপি, অঙ্গ ও সহযোগী নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

আইন কারও হাতে তুলে না নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিটি খুনের বিচার হবে। যারাই দোষী হবে তাদেরকেই বিচারের আওতায় আনা হবে। এজন্য তিনি আবারও সবাইকে শান্ত থাকার আহ্বান জানান।

সেই সঙ্গে গ্রামে-গ্রামে এবং শহরে এই বিষয়ে মাইকিং করার পরামর্শ দেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সদস্য দেবাশিষ রায় মধু, রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, বজলুল হক মন্টু, জেলা বিএনপির সদস্য রায়হানুর আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, সদস্য সচিব আরফিন কনক, কৃষকদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সাম্পাদক আল-আমিন সরকার টিুট, মহানগর কৃষক দলের আহ্বায়ক সরফুজ্জামান শামীম ও মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম পাখিসহ বিএনপি ও তার অঙ্গসহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।