ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আওয়ামী লীগ কার্যালয়ে আগুন, জিনিসপত্রও নিয়ে গেছে লোকজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
আওয়ামী লীগ কার্যালয়ে আগুন, জিনিসপত্রও নিয়ে গেছে লোকজন

ঢাকা: প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করার পর রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। লোকজন ওই কার্যালয়ের বিভিন্ন জিনিসপত্র নিয়ে গেছে।

কেন্দ্রীয় কার্যালয়ের পাশে দলটির অঙ্গসংগঠনের অফিসগুলোতেও আগুন দেওয়া হয়েছে।

জানা গেছে, সোমবার (৫ আগস্ট) রাতে আওয়ামী লীগের কার্যালয়ে বিক্ষুব্ধরা আগুন দেয়।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে সরেজমিনে দেখা যায়, সকাল থেকে আশপাশের ছিন্নমূল লোকজন আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিসে ঢুকে অবশিষ্ট জিনিসপত্র নিয়ে যাচ্ছে। পাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলোয় অবশ্য কোনো লুটপাট বা ধ্বংসের ঘটনা ঘটেনি।

কেন্দ্রীয় অফিস থেকে লোকজন জিনিসপত্র নিয়ে যাওয়ার সময় আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানের লোকজন প্রতিবাদ জানায়। সেখানকার ছিন্নমূল ও উৎসুক জনতাকে সরে যেতে বলে।

বিক্ষুব্ধ জনতাকে শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ছবি ভাঙচুর করতে দেখা গেছে। তারা কেন্দ্রীয় অফিসের ভেতরে থাকা লাইট, ফ্যান, আলমারি, লোহার জিনিস পত্র ভাঙ্গারি হিসেবে নিয়ে গেছে।

এসব কর্মকাণ্ডের বিষয়ে নাম না প্রকাশের শর্তে আওয়ামী লীগের এক সমর্থক বলেন, দলের লোকজনের ভুলের কারণে আজ আমাদের ভুলে মাসুল দিতে হচ্ছে। অফিস ভাংচুর পর্যন্ত ঠিক আছে। কিন্তু বঙ্গবন্ধুর ছবি ভাঙা, অপমান করা বিষয়টা মানতে পারছি না। আওয়ামী লীগ যে ভুল করেছে তা যেন অন্যরা না করে। দেশ থেকে যেন বিভক্তি দূর হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।