ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

কৃষকদলের খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
কৃষকদলের খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বহিষ্কার

নড়াইল: নড়াইলের জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলামের ওপর গুলি চালানোর ঘটনায় খুলনা বিভাগীয় কৃষকদলের সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল মোস্তকে দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কৃষকদল।

বুধবার (৭ আগস্ট) বিকেলে জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় দফতর সম্পাদক মো.শফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

 

চিঠিতে বলা হয়েছে, কেন্দ্রীয় কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাকির তুহিন এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সিদ্ধান্তে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে কামালকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৬ আগস্ট বিকেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল মোটরসাইকেলে করে বাড়ি যাচ্ছিলেন। পথে একটি প্রাইভেটকার থেকে মোস্তফা কামাল মোস্ত তাকে লক্ষ্য করে তিনটি গুলি ছোড়েন। গুলিগুলো মনিরুলের পা ঘেঁষে যায়।  

এ ঘটনার প্রতিবাদে মনিরুলের অনুসারীরা মোস্তফা কামালের বাড়ি গেলে তাদের ওপরও গুলি ছোড়া হয়, সেই সঙ্গে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হন ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হন। এ ঘটনা মঙ্গলবার রাত থেকে শহরজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বলেন, মোস্তফা কামাল দলীয় পরিচয়ে ভাঙচুর ও লুটপাট চালাচ্ছেন, এটাতে বাধা দেওয়ায় আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমাকে সরিয়ে দিতে চেয়েছেন। বিষয়টি আমি দলীয় উচ্চ পর্যায়ের সবাইকে জানিয়েছি।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।