ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

শিক্ষার্থীদের জীবনের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা ধরে রাখতে হবে: রিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
শিক্ষার্থীদের জীবনের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা ধরে রাখতে হবে: রিতা

মানিকগঞ্জ: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা অনেক কঠিন, কাজেই শিক্ষার্থীদের জীবনের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা ধরে রাখতে হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে সাটুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা বিএনপি আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, কিছু সুবিধাবাদী কুচক্রী মহল আন্দোলনের নাম করে এলাকায় ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীদের ওপর দোষ চাপানোর চেষ্টা করবে, তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। কোনো অন্যায় কাজ করা যাবে না। প্রতিহিংসায় কারো ঘরবাড়ি ভাঙচুর করা যাবে না। সব মানুষের সঙ্গে মিলেমিশে থাকতে হবে। সংখ্যালঘু বলতে কোনো শব্দ নাই, হিন্দু-মুসলমান, বৌদ্ধ-খ্রিস্টান ভাই ভাই এবং কারো সঙ্গে কোনো খারাপ আচরণ করা যাবে না।  

প্রতিটি এলাকায় টিম গঠন করে মসজিদ-মন্দির-ব্যবসা প্রতিষ্ঠান পাহারা দিতে হবে। কোনো অপশক্তি যেন কোনো ধরনের ক্ষতি না করতে পারে- সে দিকে সজাগ থাকতে হবে। ধানের শীষকে নির্বাচনে জয়ী করে সে বিজয় আজীবন ধরে রাখতে ভালো কাজ করতে হবে।

সাটুরিয়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল বাশারের সঞ্চালনায় পথসভায় আরও উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন যাদু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিক উদ্দিন ভূঁইয়া হাবু, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আরিফুল ইসলাম লিটন, জেলা যুবদলের আহ্বায়ক তুহিনুর রহমান, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক অ্যাডভোকেট জিন্নাহ এবং জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ।

পথসভায় বক্তব্য দেওয়ার আগে আন্দোলনে প্রাণ হারানো সবার স্মরণে দোয়া মাহফিল  হয়। পরে সাটুরিয়া উপজেলার দরগ্রামেও পথসভায় বক্তব্য দেন রিতা।  

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।