ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

রাজনীতি

লক্ষ্মীপুরে গুমের শিকার বিএনপির ২ নেতাকে ফেরত চায় পরিবার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
লক্ষ্মীপুরে গুমের শিকার বিএনপির ২ নেতাকে ফেরত চায় পরিবার 

লক্ষ্মীপুর: আওয়ামী লীগ সরকারের শাসনামলে লক্ষ্মীপুর থেকে গুম হওয়া একজন বিএনপি নেতা ও একজন যুবদল নেতাকে ফেরত দেওয়ার দাবি জানিয়েছেন স্বজনরা।  

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে ‘অধিকার’ নামে একটি সংগঠনের ব্যানারে মানববন্ধন করে এ দাবি জানানো হয়।

 

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, বিএনপি নেতা শাহ মোহাম্মদ এমরান, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল ও গুম হওয়া ইউপি চেয়ারম্যান ওমর ফারুকের স্ত্রী ফারভীন আক্তারসহ বিএনপির নেতাকর্মীরা।  

জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলা হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা ওমর ফারুককে ২০১৪ সালে গুম করা হয়েছে। এরপর থেকে তার কোনো খোঁজ নেই। ২০১৩ সালের ১২ ডিসেম্বর ভোরে জেলা যুবদল নেতা ইকবাল মাহমুদ জুয়েলকে র‌্যাব গুলি করে। পরে তাকে নিয়ে যায় র‌্যাব। তার সন্ধানও পাওয়া যায়নি। এ দুই পরিবারের সদস্যরা এখন তাদের স্বজনদের ফেরত চান৷  

গুম হওয়া বিএনপি নেতা ওমর ফারুকের স্ত্রী ফারভীন আক্তার বলেন, ২০১৪ সালে চট্টগ্রামের পতেঙ্গা থেকে আমার স্বামীকে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। ১১ বছর তার কোনো খোঁজ নেই। শেখ হাসিনার পতনের পর আয়নাঘর থেকে অনেকেই মুক্ত হয়েছেন। এর মধ্যে অনেকেই বলেছেন আমার স্বামী নাকি সেখানে আছেন। আমি দ্রুত তাকে ফেরত চাই।  

জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু বলেন, বিএনপিকে দমিয়ে রাখতে হাসিনার সরকার আমাদের অনেক নেতাকর্মীকে গুম করেছে। আজও তাদেরকে খুঁজেও পাওয়া যায়নি। তাদের জন্য পরিবারের লোকজন অপেক্ষায় রয়েছেন। আমরা তাদের ফেরত চাই।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।