ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

রাজনীতি

‘বিএনপির নামে কেউ দখলবাজির চেষ্টা চালালে কঠোর ব্যবস্থা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
‘বিএনপির নামে কেউ দখলবাজির চেষ্টা চালালে কঠোর ব্যবস্থা’

ব‌রিশাল: বিএনপির নামে কেউ দখলবাজি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে দলটির বরিশাল মহানগর শাখা।  

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে এ সংক্রান্ত একটি বিবৃতি দিয়েছে বরিশাল মহানগর বিএনপি।

এতে বলা হয়েছে, বরিশাল মহানগর বিএনপির পক্ষ থেকে সম্মানিত সাংবাদিক ও প্রশাসনের কর্মরতদের জানানো যাচ্ছে যে গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে স্বৈরাচারী হাসিনার পতন হয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে বরিশালের বিভিন্ন স্থাপনা, ঘাট, বাজার, সাংবাদিক সংগঠন দখলের পাঁয়তারা চালাচ্ছে একটা দুষ্কৃতকারী মহল।

বিবৃতিতে বলা হয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্পষ্ট নির্দেশনানুযায়ী তাদের কোনো দায়ভার বরিশাল মহানগর বিএনপি নেবে না। একই সঙ্গে বিএনপির কোনো নেতা-কর্মীদের যদি এহেন দখল কার্যক্রমে পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নগরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক করার পাশাপাশি নাগরিকদের সচেতনতা সৃষ্টিতে মাইকিং করছে বিএনপি। পাশাপাশি সিটি করপোরেশনের অ্যানেক্স ভবন, বরিশাল ক্লাবসহ সরকারি স্থাপনা থেকে লুটকৃত মালামাল উদ্ধারে ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে কাজ করছেন ওয়ার্ড বিএনপির নেতারা। এছাড়াও নগর পরিচ্ছন্নতায় শিক্ষার্থীদের সঙ্গে সেচ্ছাসেবক দলের নেতারাও কাজ করছেন।

তবে এরই মধ্যে নগরের বিভিন্ন স্থানে দোকান, বাজার, ঘাট, টার্মিনাল, সাংবাদিক সংগঠন দখলের পাঁয়তারা চালাচ্ছে একটি মহল। হামলায় ক্ষতিগ্রস্ত বরিশাল প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটি দখলের চেষ্টা চালানোর পাঁয়তারার পরপরই জরুরি বিবৃতি দিলেন মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদার ও যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।