ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

রাজনীতি

আ.লীগের পতন থেকে শিক্ষা নিয়ে জনবান্ধব রাজনীতি করার আহ্বান শ্যামলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
আ.লীগের পতন থেকে শিক্ষা নিয়ে জনবান্ধব রাজনীতি করার আহ্বান শ্যামলের

ব্রাহ্মণবাড়িয়া: ছাত্রজনতার গণঅভ্যুত্থানের মুখে আওয়ামী লীগ সরকারের পতন একদিকে যেমন মুক্তি, তেমনি সবার জন্য একটি শিক্ষা বলে উল্লেখ করেছেন কেন্দ্রীয় বিএনপির অর্থবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল।  

শনিবার (১০ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহরের পুনিয়াউট নিজ বাসভবনে রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা পরিহার এবং শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠার আহ্বানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

 

ইঞ্জিনিয়ার শ্যামল বলেন, জনগণই হচ্ছে রাজনৈতিক দলের শক্তি। তাই আওয়ামী লীগ সরকারের এই পতন থেকে শিক্ষা না নিয়ে জনবিচ্ছিন্ন হলে আমাদেরও পতন হবে। তাই জনবান্ধব রাজনীতি করতে দলের সব নেতাকর্মীকে নির্দেশ দেওয়া হয়েছে।  

আন্দোলনের মাধ্যমে দীর্ঘ স্বৈরশাসনের অবসান হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ছাত্রজনতার ঐতিহাসিক বিজয়ের আনন্দে কিছু সুযোগ সন্ধানী অপশক্তি বিভিন্ন সংঘাত, ভাঙচুর, লুটতরাজ, চাঁদাবাজিসহ নানা অপকর্মে লিপ্ত। এসব অপকর্মের সঙ্গে বিএনপি বা অঙ্গসংগঠনের কোনো নেতাকর্মী কোনোভাবেই সমর্থন বা প্রশ্রয় দেয় না।  

কেন্দ্রীয় বিএনপির অর্থবিষয়ক সম্পাদক বলেন, আওয়ামী লীগের দীর্ঘ শাসনের সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবর্ণনীয় জুলুম ও নির্যাতনের শিকার। কিন্তু বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। তাই জেলাবাসীর শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে দলীয় নেতাকর্মীদের প্রতি নিদের্শ দেওয়া হয়েছে। সংখ্যালঘু, ব্যবসায়ী, চাকরিজীবীসহ ভিন্ন মতের রাজনৈতিক কর্মীদেরও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।  

মতবিনিময়কালে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাবেক সহসভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনসহ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।