ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

‘কোনো নেতা-কর্মী বিশৃঙ্খলা করলে আ.লীগ দায়-দায়িত্ব নেবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
‘কোনো নেতা-কর্মী বিশৃঙ্খলা করলে আ.লীগ দায়-দায়িত্ব নেবে না’

গোপালগঞ্জ: দেশীয় ধারালো অস্ত্র নিয়ে গোপালগঞ্জে সেনা টহল দলের ওপর হামলা আওয়ামী লীগ সমর্থকদের হামলার ঘটনার পর উদ্ভূত পরিস্থিতিতে জরুরি সভা করেছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ।  

রোববার (১১ আগস্ট) গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি.এম সাহাব উদ্দিন আজম জেলাবাসীকে শান্তিপূর্ণভাবে আন্দোলন সংগ্রাম করার কথা বলেছেন। তিনি সেনাবাহিনীকে প্রতিপক্ষ না ভাবার আহ্বান জানিয়ে তাদেরকে সেনাবাহিনীর কাজ করতে সহায়তা করার কথাও বলেন।  

তিনি হুঁশিয়ার দিয়ে বলেন, এর পর যদি কোনো নেতা বা কর্মী বিশৃঙ্খলা করে তাহলে আওয়ামী লীগ তার দায়দায়িত্ব নেবে না।

তিনি জানান, অন্যান্য বছর যেভাবে ১৫ আগস্ট শোক দিবস পালন করা হয়, আগামী শোক দিবসের অনুষ্ঠানও সেভাবেই পালন করা হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

এদিকে, সাংবাদিকদের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াস হক জানিয়েছেন,‘গোপালগঞ্জের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগসহ সব উপজেলা, পৌর আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের সব স্তরের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া যাচ্ছে যে, আপনারা যারা মিছিল-মিটিং করবেন সেটা হতে হবে শান্তিপূর্ণ। কোনো রকম দেশীয় অস্ত্র প্রদর্শন করা যাবে না। গতকাল কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে, যেটা কোনোভাবে মুজিব আদর্শের সৈনিকদের কাম্য নয়। মনে রাখবেন, রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের শত্রু না। তাদের প্রতি কোনো প্রকার শক্তি প্রদর্শন করা যাবে না। গতকাল সেনাবাহিনীর সঙ্গে ঘটে যাওয়া সব অঘটনের জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমি তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে এরকম কোনো অঘটন ঘটলে তার দায়িত্ব জেলা আওয়ামী লীগ বহন করবে না। আমরা তাকে দুষ্কৃতকারী হিসাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেব।

বিবৃতিতে আরও বলা হয়, ‘আপনারা জেনে খুশি হবেন যে, জাতির জনক বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা ভালো আছেন। আমাদের সঙ্গে তার যোগাযোগ হয়েছে তিনিও এই নির্দেশনা দিয়েছেন। শান্তিপূর্ণ সভা-সমাবেশ যাতে কোনোরকম বিশৃঙ্খলা না হয়; সেজন্য সবার প্রতি তিনি অনুরোধ করেছেন। জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দীন আজম এই প্রেস বিজ্ঞপ্তি সকল সংগঠনের নেতাকর্মীদের মধ্যে মিটিং করে প্রকাশ করতে নির্দেশনা দিয়েছেন। ’

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।