ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনা ভারতে বসে বাংলাদেশ নিয়ে নতুন ষড়যন্ত্র করছে: জাগপা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
শেখ হাসিনা ভারতে বসে বাংলাদেশ নিয়ে নতুন ষড়যন্ত্র করছে: জাগপা

ঢাকা: সদ্য পলায়নকারী আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বাংলাদেশ নিয়ে নতুন ষড়যন্ত্র করছে এমন দাবি করে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এ এস এম রহমত উল্লাহ ভূঁইয়া বলেছেন, বাংলাদেশের খুনি ও স্বৈরাচার শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে ভারত বাংলাদেশের বিরুদ্ধে আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার (১০ আগস্ট) রাত সাড়ে ৩টায় যুক্তরাষ্ট্র নিউইয়র্ক একটি হোটেলে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট ও ভারতীয় আগ্রাসন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রহমত উল্লাহ বলেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে দেশ ছেড়ে পালানোর পর ভারতে বসে ভাড়াটিয়া সন্ত্রাসী, চোর -ডাকাত ও ইসকন সদস্যদের দিয়ে বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করার ষড়যন্ত্র করছে এবং ভারতীয় 'র' ও তাদের দোসররা সেই পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছে।

তিনি  বলেন, ভারত বাংলাদেশের স্বাধীনতার ৫৩ বছরেও বাংলাদেশের জনগণের জন্য কোনো উপকারে আসেনি। এ ভারত বাংলাদেশের জনগণকে ভাতে-পানিতে মারছে। গত পনের বছরে ২৬ (ছাব্বিশ) লাখ ভারতীয় নাগরিক বাংলাদেশে সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছে! প্রায় ৮০ (আশি) হাজার ভারতীয় নাগরিক পুলিশে কর্মরত আছে! সুতরাং শেখ হাসিনার পতনকে ভারত খুব সহজে মেনে নেবে না। তাই ভারত আবারো বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্রের পথ খোঁজছে। দেশবাসীর হুঁশিয়ার থাকবেন।

তিনি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের কাছে ফেলানীসহ সীমান্তে নিহত পরিবারগুলোকে ৫ কোটি টাকা করে ক্ষতিপূরণ এবং ভারতীয় পানি আগ্রাসনের কারণে বাংলাদেশের কৃষি খাতে যে পরিমাণ ক্ষতি হয়েছে ভারত সরকারের কাছে তার ক্ষতিপূরণ দাবি করার আহ্বান জানিয়ে আরও বলেন, বাংলাদেশের জন্য ভারত একটি বড় হুমকি সুতরাং বাংলাদেশের সঙ্গে ভারতের রেল-যোগাযোগ বন্ধ করে দিতে হবে। পিলখানায় গণহত্যার গুপ্তচর হিসেবে ভারতীয় হাইকমিশন বাংলাদেশ থেকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় বাংলাদেশ কখনো নিরাপদ হবে না।  

তিনি নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক যুদ্ধা। আমরা দেশকে স্বয়ংসম্পূর্ণ করতে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে সহায়তা করবো।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।