ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনাকে গ্রেপ্তার করে দেশে এনে বিচার করতে হবে: দুলু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
শেখ হাসিনাকে গ্রেপ্তার করে দেশে এনে বিচার করতে হবে: দুলু

নাটোর: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও দলটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, ছাত্র-জনতা হত্যাকারী শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছেন। বিশ্বের কোনো রাষ্ট্র তাকে জায়গা দিচ্ছে না।

তাই খুনি হাসিনাকে গ্রেপ্তার করে দেশে ফিরে এনে বিচারের আওতায় আনতে হবে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে নাটোরের নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এসময় দলীয় নেতাকর্মীদের সরব উপস্থিতিতে কানায় কানায় ভরে যায় স্কুল মাঠ।

নলডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি মো. আতিকুর রহমান তালুকদারের সভাপতিত্বে এ জনসভা অনুষ্ঠিত হয়।  

এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ২০২৪ সালের ৫ আগস্ট দেশ পুনরায় স্বাধীন হয়েছে। ১৯৭১ সালে যুদ্ধ হয়েছিল পাকিস্তানের সাথে আর ২০২৪ সালে যুদ্ধ হয়েছে শেখ হাসিনার সাথে।  

শেখ হাসিনাকে ‘ফেরাউন-নমরুদ’ আখ্যা দিয়ে তিনি বলেন, কোটা সংস্কার ছাত্র আন্দোলনে তিনি ক্ষমতা থাকাকালীন সময়ে ছাত্র-জনতাকে নৃশংস ভাবে হত্যা করে নিজ দলের নেতাকর্মীকে বিপদের মুখে ফেলে ভারতে পাগি জমিয়েছেন। তাকে দেশে এনে বিচার করতে হবে। আওয়ামী লীগ দলকে সন্ত্রাসী দল হিসাবে চিহ্নিত করে নিষিদ্ধ করতে হবে।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ গত সাড়ে ১৫ বছরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ তাদের নেতাকর্মীরা নাটোরসহ সারা দেশে যত খুন, ধর্ষণ, রাহাজানি করেছে সব তদন্ত করে সব অপরাধীর বিচার করতে হবে। একই সময়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের নামে তারা হাজার হাজার মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। অবিলম্বে আটক সব নেতাকর্মীর মুক্তি ও তাদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

দুলু দাবি করে বলেন, নাটোরের মাটিতে তার আমলে কোনো সন্ত্রাস চাঁদাবাজি হয়নি, এখনো তিনি কোনো হত্যা, সন্ত্রাস ও চাঁদাবাজি করতে দেবেন না। বিএনপি শান্তি ও উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। বিএনপির নাম ভাঙিয়ে কেউ যদি সন্ত্রাসী কার্যকলাপ করে তাকে ছাড় দেওয়া হবে না। একই সঙ্গে দলের নেতাকর্মীরা কোনো সন্ত্রাসীকে আশ্রয়-প্রশ্রয় দিলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন বিএনপি এই নেতা।

জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন - জেলা বিএনপির সদস্য সচিব মো. রহিম নেওয়াজ, জেলা বিএনপির অন্যতম সদস্য সাবিনা ইয়াছমিন ছবি, নাটোর পৌরসভা সাবেক মেয়র কাজী শাহ আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. ফরহাদ আলী দেওয়ান শাহীন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বুলবুল, পৌর বিএনপির সভাপতি এম.এ হাফিজ, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. মহসনি আলী প্রমুখ।  

এসময় জেলা, উপজেলা ও পৌর বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।