ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

রাজনৈতিক কার্টুন আঁকার ‘স্বাধীনতা’ ফেরায় আনন্দিত তারেক রহমান

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
রাজনৈতিক কার্টুন আঁকার ‘স্বাধীনতা’ ফেরায় আনন্দিত তারেক রহমান

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, দেশে রাজনৈতিক কার্টুন আঁকার স্বাধীনতা ফিরে আসায় আমি খুবই আনন্দিত।

রোববার (১১ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে এক পোস্টে তিনি এ কথা বলেন।

 কার্টুনিস্ট মেহেদি হকের পোস্ট করা একটি কার্টুন ওই পোস্টে জুড়ে দেন তিনি।

তারেক লেখেন, আমি গভীরভাবে আনন্দিত, বাংলাদেশে রাজনৈতিক কার্টুন আঁকার স্বাধীনতা ফিরে এসেছে। ২০০৬ সালের আগে বাংলাদেশি কার্টুনিস্টরা, বিশেষ করে শিশির ভট্টাচার্য প্রায়ই আমাকে এবং আমার মাকে নিয়ে কার্টুন আঁকতেন।  

গত সরকারের আমলে কার্টুনিস্ট কিশোরের নির্যাতনের কথা তুলে ধরে তারেক লেখেন, গত ১৫ বছরে আমরা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে জোরপূর্বক গুমের শিকার হতে দেখেছি, তার কাজের জন্য তাকে অকল্পনীয় নির্যাতন এবং কারাবরণ সহ্য করতে হয়েছে।  

তারেক বলেন, আরও অনেকে একই ধরনের নিপীড়নের মুখোমুখি হন। শিশির ভট্টাচার্য অবশেষে কার্টুন তৈরি করা বন্ধ করে দেন। আমি কার্টুনিস্ট মেহেদীর ভক্ত, শিশির ভট্টাচার্যের কাজও বেশ উপভোগ করতাম। আমি আন্তরিকভাবে আশা করি, তিনি শিগগির আবারও নিয়মিত রাজনৈতিক কার্টুন আঁকা শুরু করবেন।

তারেক রহমান বর্তমানে যুক্তরাজ্যে বাস করছেন। গত বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির এক জনাকীর্ণ সমাবেশে তিনি ভার্চ্যুয়ালি অংশ নিয়ে প্রধান অতিথির ভাষণ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।