ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

আমেরিকার সহায়তায় নৈরাজ্য চালানো হয়েছে: গোপালগঞ্জ জেলা আ.লীগ সভাপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আমেরিকার সহায়তায় নৈরাজ্য চালানো হয়েছে: গোপালগঞ্জ জেলা আ.লীগ সভাপতি

গোপালগঞ্জ: আমেরিকার সহায়তায় দেশে নৈরাজ্য চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান।

সারা দেশের উদ্ভূত পরিস্থিতি এবং গোপালগঞ্জে সম্প্রতি ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার বিষয়ে ডাকা সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন জেলা আওয়ামী লীগ।

 

সোমবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, সারা দেশের বিভিন্ন থানা থেকে যেসব অস্ত্র ও গোলাবারুদ লুট হয়েছে, তা দ্রুত উদ্ধার করতে হবে। নাহলে এসব অস্ত্র জামায়াত-শিবির ও জঙ্গিরা আওয়ামী লীগ নেতাকর্মী হত্যায় ব্যবহার করবে।

তিনি গোপালগঞ্জে সম্প্রতি সেনা সদস্যদের সঙ্গে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে আগামীতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এছাড়া এ বিষয়ে সেনাবাহিনীর কর্মকর্তাদের কাছে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করে এসেছেন বলেও জানান।

জেলা আওয়ামী লীগ সভাপতি আরও জানান, এটা এখন স্পষ্ট যে ড. মুহাম্মদ ইউনূস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল আমেরিকার সহায়তায় দেশে ছাত্র-জনতার নৈরাজ্য চালিয়েছে। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি অন্যান্য বছরের মতোই পালন করা হবে।

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে বাধ্য করে বিদেশ পাঠিয়ে দেওয়ার অভিযোগ তুলে তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে গোপালগঞ্জের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বাসাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের বাসায় হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা জানান এবং দোষীদের আইনের আওতায় আনারও দাবি জানান।
এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম, সহসভাপতি অ্যাডভোকেট আতিয়ার রহমান মুন্সী, শেখ লুৎফার রহমান বাচ্চু, রাজি উদ্দিন রাজু, প্রচার সম্পাদক এস এম নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক ইলিয়াস হক, জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা, সাধারণ সম্পাদক আমির হামজাসহ অনেকে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা,  আগস্ট ১২, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।