ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

‘সর্বনিকৃষ্ট স্বৈরশাসক দেশটাকে চুরমার করে দিয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
‘সর্বনিকৃষ্ট স্বৈরশাসক দেশটাকে চুরমার করে দিয়েছে’

বরিশাল: বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক বলেছেন, পৃথিবীর মধ্যে সর্বনিকৃষ্ট স্বৈরশাসক গত ১৬ বছরে দেশটাকে চুরমার করে দিয়েছে, লণ্ডভণ্ড করে দিয়েছে। আজ ব্যাংকগুলোর কী অবস্থা দেখুন, একেক জনে হাজার হাজার কোটি নিয়ে গেছে, ইসলামি ব্যাংককে ধ্বংস করে দেওয়া হয়েছে।

সরকার আর দেশের প্রধানমন্ত্রী সহযোগিতা না করলে এটা কী করে সম্ভব? আজ দেখুন দেশের রিজার্ভ একদম তলানিতে। এখন দেশ পরিচালনা করাটা বড় কঠিন হবে।  

সোমবার (১২ আগস্ট) দুপুরে বরিশাল নগরের ব্যাপ্টিস্ট মিশন রোডের ব্যাপ্টিস্ট চার্ড প্রাইমারি স্কুল প্রাঙ্গণে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।  

মনিরুজ্জামান খান ফারুক বলেন, ধন্যবাদ জানাই ছাত্র ও ছাত্রী সমাজকে। আর তাদের সঙ্গে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সাধারণ মানুষ অবৈধ সরকারকে হটানোর জন্য যে মাঠে নেমে এসেছে সেজন্য আপনাদের প্রত্যেককে ধন্যবাদ জানাই।  

তিনি আরও বলেন, আজ আওয়ামী লীগ অন্যায় করেছে বলে তাদের আমরা মারব, আইন হাতে তুলে নেব, এটা হতে পারে না। আর বিএনপি স্বৈরাচারী দল নয়, আমরা অপরাধীকে আইনের হাতে তুলে দেব, আইন অনুযায়ী তাদের বিচার হবে। আমাদের নেতা তারেক রহমান বলেছেন-কারও কোনো ক্ষতি করা যাবে না। আমাদের নেত্রী আমাদের মা খালেদা জিয়াকে দীর্ঘদিন মিথ্যে মামলায় জোর করে বন্দি করে রাখা হয়েছিল। আল্লাহর কৃপায় তিনি মুক্ত হয়েছেন, এত বয়সে তিনি যে বর্তমান পরিস্থিতি দেখে যাবেন এটাই তো আমাদের কাছে আশ্চর্যের বিষয় ছিল। কিন্তু তিনি ভালো আছেন আল্লাহ রহমতে।  

সভায় বরিশাল মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন বলেন, ছাত্র ভাইদের আন্দোলনের সঙ্গে আমরা সবাই ছিলাম। আর সবার প্রচেষ্টায় আজ বাংলাদেশ আবার স্বাধীন হয়েছে। এ স্বাধীনতা রক্ষা করাটা অনেক কঠিন।

এ সময় মহানগর বিএনপি ও ছাত্রদলের পাশাপাশি ওয়ার্ড বিএনপি, ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।