ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

অন্তর্বর্তী সরকার কীভাবে জাতিকে নিয়ে এগিয়ে যাবে দেখতে চাই: শফিকুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
অন্তর্বর্তী সরকার কীভাবে জাতিকে নিয়ে এগিয়ে যাবে দেখতে চাই: শফিকুর

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে ডাইভার্ট করতে আওয়ামী লীগ বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করেছে বলে মন্তব্য করেছেন দলটির আমির ডা. শফিকুর রহমান। দেশে অন্তর্বর্তী সরকার এসেছে।

তারা কীভাবে জাতিকে সামনে এগিয়ে নিয়ে যাবে, সেটি দেখতে চান তিনি।

সোমবার (১২ আগস্ট) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জামায়াতে ইসলামীর আমির বলেন, কেউ নিষিদ্ধ করলেই নিষিদ্ধ হয়ে যায় না। সরকার আন্দোলনকে ডাইভার্ট করতে জামায়াত নিষিদ্ধ করে। এটা জনগণও বোঝে।

অন্তর্বর্তী সরকারের সঙ্গে বৈঠকের ব্যাপারে তিনি বলেন, উনারা কেবল বসলেন, মাত্র চার দিন হলো। আমরা দেখতে চাই উনারা কীভাবে জাতিকে নিয়ে এগিয়ে যেতে চাচ্ছেন। সমস্যাগুলোর সমাধান কীভাবে করেন। যৌক্তিক সময়ে সমাধান হবে বলে আমরা আশাবাদী।

ডা. শফিকুর রহমান বলেন, জাতির জীবনে একটা টার্নিং পয়েন্ট চলছে। আমরা প্রধান উপদেষ্টার দাওয়াতে এখানে এসেছিলাম। দেশকে এগিয়ে নেওয়ার জন্য এখন করণীয় কী, সেই বিষয়ে আমাদের মধ্যে আলাপ-আলোচনা হয়েছে। দেশ আমাদের সবার। দেশ ভালো থাকলে আমরা ভালো থাকবো। আমরা যদি ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করি সবাইকে সহযোগী করি, এখন যারা দায়িত্বে এসেছেন তাদের সহযোগিতা করি, তাহলে দেশ একটা শৃঙ্খলা ও সুন্দরের মধ্যে আসবে।

যারা আহত হয়েছে তাদের প্রতি সহানুভূতি ও সুস্থতা কামনা করেছি বৈঠকে। দেশের বিভিন্ন ভালো-মন্দ বিষয় নিয়ে আলোচনা করেছি, বলেও উল্লেখ করেন ডা. শফিকুর।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।