ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

রাজনীতি

১৫ বছরের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হবে: শামা ওবায়েদ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
১৫ বছরের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হবে: শামা ওবায়েদ

ফরিদপুর: বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকু বলেছেন, নতুন প্রজন্মকে সঙ্গে নিয়ে নতুন বাংলাদেশ গড়তে হবে। গত ১৫ বছরের প্রতিটা হত্যাকাণ্ডের বিচার করা হবে।

বিএনপির কোনো নেতাকর্মী যদি অরাজকতা, বিশৃঙ্খলা, চাঁদাাবাজি করে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১২ আগস্ট) বিকেলে ফরিদপুরের নগরকান্দা শহীদ আকরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে নগরকান্দা উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নগরকান্দা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদারের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক শওকত আলী শরীফের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্যে রাখেন, নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, ঢাকা মহানগর উত্তর যুবদলের যুগ্ম আহ্বায়ক আবুল হাসান টিটু, নগরকান্দা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান শাহিন, সহ-সভাপতি আশরাফ আলী মুন্সী, সহ-সভাপতি মাহাবুব আলী মিয়া, সহ-সভাপতি আলিমুজ্জামান সেলু, সহ-সভাপতি আলমগীর হোসেন বকুল ও নগরকান্দা উপজেলা ভাইস চেয়ারম্যান মুফতি মুস্তাফিজুর রহমান।  

প্রধান অতিথির বক্তব্যে শামা ওবায়েদ আরও বলেন, বিগত ১৭ বছরে আমাদের শত শত নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে ঘর ছাড়া করেছে।  ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার পতন হয়েছে।

এক দফার আন্দোলনে শহীদ আবু সাঈদ, মীর মুগ্ধ, ওয়াসিম আকরামসহ যারা শহীদ হয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, তারা বুকের তাজা রক্তের বিনিময়ে আমাদের একটা মুক্ত বাংলাদেশ দিয়ে গেছেন।

বিএনপির এ সাংগঠনিক সম্পাদক দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা আমাদের কঠোরভাবে মেনে চলতে হবে। নির্দেশনা অবমাননাকারীদের দল থেকে বহিষ্কার করা হবে। সুবিধাবাদী কোনো লোক যেন দলে অনুপ্রবেশ করতে না পারে। দলের চেয়ারম্যান বলেছেন হিন্দু ভাইদের প্রতি সহানুভূতিসহ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। তাদের সঙ্গে বন্ধু সূলভ আচরণ করতে হবে।  

শান্তি সমাবেশ শুরুর আগে হাজারও নেতাকর্মী বাদ্যযন্ত্র বাজিয়ে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন। একপর্যায়ে সমাবেশ স্থল জনসমুদ্রে পরিণত হয়।  

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।