ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

‘শুধু পতন নয়, নেতাকর্মীদের ফেলে বোনকে নিয়ে পালিয়েছেন তিনি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
‘শুধু পতন নয়, নেতাকর্মীদের ফেলে বোনকে নিয়ে পালিয়েছেন তিনি’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, স্বৈরাচারের এমন পতন ইতিহাসে কেউ দেখেনি। শুধু পতন নয়, নেতাকর্মীদের ফেলে বোনকে নিয়ে পালিয়ে গেছেন তিনি।

এটা ইতিহাসে লেখা থাকবে।

বুধবার (১৪ আগস্ট) সিদ্ধিরগঞ্জে নারায়ণগঞ্জ জেলা বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিত, যেন আমরা এলাকা ছেড়ে চলে যাই। আবার মুখে অনেক ভালো ভালো কথা বলেছেন। তাদের জন্য নারায়ণগঞ্জের প্রতিটি শ্রেণির মানুষ অতিষ্ঠ। এই সন্ত্রাসীদের শাস্তির আওতায় আনতে হবে। এদের বিচারের আওতায় আনতে হবে। আমরা আইন হাতে নেব না, তবে মনে রাখবেন আমরা কাউকে রেহাই দেব না।

তিনি আরও বলেন, এ দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা উপলব্ধি করতে পেরেছিলেন বিএনপিকে এই আন্দোলনে পাশে থাকতে হবে। তার নির্দেশে আমরা এ আন্দোলনে মাঠে নেমেছি সমর্থন দিয়েছি। আমাদের কত নেতাকর্মীরা মারা গেছে, তবুও আমরা স্বৈরশাসকের রক্তচক্ষুকে ভয় পাইনি। আন্দোলনের শেষ মুহূর্ত পর্যন্ত আমরা মাঠে ছিলাম। আর লুটপাট যারা করেছে এটা স্বৈরাচারের লোকজনেরাই করেছে। আমাদের নেতাকর্মীরা এগুলো করেনি।

তিনি আরও বলেন, এ বিজয়ে এখনই খুশি হওয়ার সময় নেই। পতিত স্বৈরাচার ষড়যন্ত্র করছে। কীভাবে তারা অরাজকতা তৈরি করে দেশে ফিরতে পারে। নেতা বিচক্ষণ, তিনি এটা উপলব্ধি করে তিন দিনের কর্মসূচি দিয়েছেন। আমাদের এই তিন দিন রাজপথে থাকতে হবে।

নারায়ণগঞ্জে বিএনপি অত্যন্ত শক্তিশালী সংগঠন উল্লেখ করে তিনি বলেন, এ আন্দোলনে নারায়ণগঞ্জের মত কঠিন আন্দোলন দেশের কোথাও হয়নি। নারায়ণগঞ্জে আমাদের দলের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও ছাত্র-জনতা যেভাবে রুখে দাঁড়িয়েছে তা ইতিহাস হয়ে থাকবে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, এই স্বৈরাচারের প্রেতাত্মারা নারায়ণগঞ্জের বিভিন্ন অলিগলিতে অবস্থান করছে। আমাদের অনেক নেতৃবৃন্দের ভুলে হোক আর তাদের সহায়তায় হোক, তারা এখনও আছে। এদের আপনারা সুযোগ করে দেবেন না। এদের অবস্থান করে দিলে এরা বিষফোড়া হিসেবে তৈরি হবে।

নারায়ণগঞ্জে কোনো সংখ্যালঘু পরিবারের ওপর হামলা হয়নি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে সংখ্যালঘু নেই। আমরা সবাই ভাই ভাই। এখানে আলাদা করার কিছু নেই। আমাদের নেতা গিয়াসউদ্দিন ভাই দিকনির্দেশনা দেবেন। তার দিকনির্দেশনা মেনে নারায়ণগঞ্জকে বিএনপির মডেল জেলা হিসেবে রূপান্তরিত করতে চাই।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ