ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

‘১৫ আগস্ট দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে প্রতিরোধ করবে জনগণ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
‘১৫ আগস্ট দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে প্রতিরোধ করবে জনগণ’ কথা বলছেন জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

ঢাকা: ১৫ আগস্ট আওয়ামী লীগ সারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে প্রতিরোধ করবে জনগণ বলে হুঁশিয়ারি দিয়েছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতা এবং জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে ‘বিশ্ব আলেমাদ্বীন, ইসলামি চিন্তাবিদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রাহি.) এর প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণে’ যুব জাগপা আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



রাশেদ প্রধান বলেন, শেখ হাসিনার পতন ভারত সরকার মেনে নিতে পারছে না। তাই শেখ হাসিনা সরকারের পতনের মাধ্যমে ভারতে নীরব শোক বইছে! তবে শেখ হাসিনা দিল্লি বসে বাংলাদেশ নিয়ে গভীর ষড়যন্ত্র করছেন। ভাড়াটিয়া সন্ত্রাসী, চোর-ডাকাত ও উগ্র-হিন্দুত্ববাদের মাধ্যমে বাংলাদেশে দাঙ্গা লাগাতে চায়!

তিনি বলেন, আওয়ামী লীগ নৈরাজ্য সৃষ্টিকারী রাজনৈতিক দল। তাদের (আওয়ামী লীগের) হাতে ছাত্র-শিক্ষক, কৃষক-শ্রমিক, আলেম ও সংখ্যালঘু কেউ নিরাপদ নয়। সুতরাং আওয়ামী লীগের শাসনামলে পিলখানা হত্যাযজ্ঞ, শাপলা চত্বরে গণহত্যা, বৈষম্যবিরোধী ছাত্র-জনতাকে গণহত্যা ও গুম-খুনসহ সব হত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত।

রাশেদ প্রধান বলেন, আমি আল্লাহর আরশে আযীমের দিকে তাকিয়ে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী হত্যার বিচার চাই। শেখ হাসিনার কারান্তরীণ অবস্থায় নিছক নিপীড়ন -নির্যাতনের মাধ্যমে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মৃত্যুর যাত্রী বানানো হয়েছিল।

তিনি বলেন, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ছিলেন একজন বিশ্ব নন্দিত আলেম ও ইসলামি চিন্তাবিদ। তার রেখে যাওয়া ইসলামি চেতনার মাধ্যমে আগামীর বাংলাদেশ গড়ে তুলতে হবে।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ সিরাজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, জাগপা নেতা আবুল কালাম আজাদ, যুব জাগপা ঢাকা মহানগর উত্তরের সভাপতি আনোয়ার হোসেন যুব জাগপা নেতা জনি নন্দী, মিজানুর রহমান, পাভেল হোসেন, রাজু শেখ, মাহফুজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ