ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

প্রায় ১৫ বছর পর নওগাঁয় আ.লীগ নেতাকর্মীদের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
প্রায় ১৫ বছর পর নওগাঁয় আ.লীগ নেতাকর্মীদের নামে মামলা

নওগাঁ: নওগাঁয় বিএনপির দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে।

গত সোমবার (১৩ আগস্ট) রাতে সদর মডেল থানায় দায়ের করা এজাহারে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ৯২ নেতাকর্মীর নাম উল্লেখ করেছেন জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ।

 

একই সঙ্গে এ মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ২৫০ জনকে।

এর আগে গত ৩ আগস্ট কোটা সংস্কার আন্দোলন চলাকালে শহরের কেডির মোড়ে বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেন আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি ও পুলিশ সূত্রে জানা যায়, গত ৩ আগস্ট নওগাঁর রাজপথ যখন ছাত্র-জনতার স্লোগানে উত্তাল, ঠিক সেই মুহূর্তে বিকেল সাড়ে ৩টার দিকে শহরের কেডির মোড়ে অস্ত্র নিয়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে গুলি করেন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এসময় নওগাঁ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ ও আওয়ামী লীগ নেতা ইলিয়াস তুহিন রেজার নেতৃত্বে বিএনপি কার্যালয়ের তালা ভেঙে চেয়ার, টেবিল, টিভি, ফ্যানসহ ভেতরে থাকা সব আসবাবপত্র ভাঙচুর করা হয়। এছাড়া এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ বলেন, আওয়ামী সন্ত্রাসীরা ওই দিন আমাদের দলীয় কার্যালয়ে তাণ্ডব চলানোর পাশাপাশি পুরো শহরে অরাজকতা ছড়াতে অস্ত্রের মহড়া দিয়েছে। তাদের নামে মামলা করেছি। শান্তির শহর নওগাঁকে যারা অশান্ত করেছিল, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।  

নওগাঁ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি, তদন্ত) আব্দুল ওয়াদুদ বলেন, গত ৩ আগস্ট বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাহবুব কাদের ফাহিম নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।