ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

ফরিদপুরে বিএনপির পদযাত্রা-অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
ফরিদপুরে বিএনপির পদযাত্রা-অবস্থান কর্মসূচি

ফরিদপুর: গুম, খুন, হত্যা ও ছাত্র আন্দোলনে গুলি করে গণহত্যার ‘নির্দেশদাতা’ শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ফরিদপুরে জেলা, মহানগর ও উপজেলা বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা পদযাত্রা এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরের দিকে ফরিদপুর শহরের আলিপুর মোড় থেকে পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাঠপট্টি বিএনপির দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

 

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজম খান, যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, ছাত্রদলের সভাপতি আদনান হোসেন অনু ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস প্রমুখ।  

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে জেলার বোয়ালমারীতে বিএনপির পদযাত্রায় কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি ও ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার নাসিরুল ইসলামের নেতৃত্বে পৌর সদরের ওয়াপদা মোড়ে এক সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সভাপতি শেখ আফসার উদ্দিন, সাবেক পৌর মেয়র আব্দুর শুকুর শেখ, বিএনপি নেতা মোহাম্মদ ইকরাম হোসেন, খান আতাউর রহমান, মাহবুবুর রশিদ হেলাল, রাসেল আহমেদ, মহিবুল ইসলাম তুহিন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সঞ্জয় কুমার সাহা, যুবদল নেতা জহুর ইকবাল পিন্টু, আমিনুল ইসলাম বাবলু, রোকনুজ্জামান বকুল, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আনিসুর জামান তপু ও বায়জীদ খান রাব্বি প্রমুখ।  

অপরদিকে, বোয়ালমারী উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামসুদ্দিন মিয়া ঝুনু ও সাংগঠনিক সম্পাদক বাবু মেম্বারের নেতৃত্বে পৌর সদরে বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে।  

বিএনপির নেতা-কর্মীদের গুম, খুন, হত্যা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি করে গণহত্যার ‘নির্দেশদাতা’ শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে বুধ ও বৃহস্পতিবার (১৪ ও ১৫ আগস্ট) দুদিন অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।