ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

রাজনীতি

প্রভু নয়, বন্ধু হলে ভারতের সঙ্গে সম্পর্ক বজায় রাখবে বিএনপি: হাফিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
প্রভু নয়, বন্ধু হলে ভারতের সঙ্গে সম্পর্ক বজায় রাখবে বিএনপি: হাফিজ

ঢাকা: বাংলাদেশকে আওয়ামী সরকার প্রতিবেশী দেশের গোলাম বানিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ (বীর বিক্রম)। তিনি বলেন, বাংলাদেশের জনগণের প্রভু না হয়ে বন্ধু হওয়ার চেষ্টা করলে বিএনপি ক্ষমতায় এলে ভারতের সঙ্গে সম্পর্ক বজায় রাখা হবে।

শনিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে ‘ছাত্র- জনতার ওপর পুলিশের গণহত্যার নির্দেশদাতা খুনি হাসিনাকে দেশে ফেরত এনে বিচার ও সন্ত্রাসী সংগঠন হিসেবে আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণার দাবিতে আলোচনা সভা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে নিজ বক্তব্যে এমন কথা বলেন হাফিজ।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এ সভায় ভারতকে উদ্দেশ্য করে হাফিজ উদ্দীন আহমেদ বলেন, আপনারা মুক্তিযুদ্ধের সময় আমাদেরকে অনেক সাহায্য করেছেন। সেজন্য আমরা অনেক কৃতজ্ঞ। কিন্তু, আপনারা এ দেশে প্রভু হওয়ার কোনো চেষ্টা করবেন না। জনগণের বন্ধু হওয়ার চেষ্টা করেন। বিএনপি ক্ষমতায় এলে আপনাদের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক বজায় রাখবে।  

তিনি বলেন, শেখ হাসিনার সরকারের আমলে অনেক ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়েছে আওয়ামী লীগ। ১৯৭১ সালে মুক্তিযোদ্ধার সংখ্যা ছিল ৮০ হাজার। আর এখন মুক্তিযোদ্ধা এসে দাঁড়িয়েছে আড়াই লাখে। এত মুক্তিযোদ্ধা এলো কীভাবে? এসব ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়েছে আওয়ামী সরকার। শেখ হাসিনা সরকারের আমলে অনেক মন্ত্রীরাও ভুয়া মুক্তিযোদ্ধার সার্টিফিকেট নিয়েছে। আমরা এখন আর কোনো ভুয়া মুক্তিযোদ্ধা দেখতে চাই না।

বাংলাদেশ সেনাবাহিনীকে অভিনন্দন জানিয়ে মেজর হাফিজ বলেন, উচ্চপদস্থ কর্মকর্তারা গত ১৫-১৭ বছরে ছাত্রলীগের মতো বক্তব্য দিয়েছে। অবশেষে জনতার ডাকে সাড়া দিয়ে তারা মানুষের জন্য কাজ করেছে। সেনাবাহিনী শেখ হাসিনাকে সরানোর জন্য অনেক বড় ভূমিকা পালন করেছে। সেজন্য সেনাবাহিনীকে সাধুবাদ জানাই। স্বৈরাচারী শেখ হাসিনার নামে যে ক্যান্টনমেন্ট করা হয়েছে, অবিলম্বে সেটি বন্ধ করতে হবে। এ দেশকে আওয়ামী সরকার প্রতিবেশী দেশের গোলাম বানিয়ে ফেলেছে।  

পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই ১৬ বছরে বাহিনী যে ভূমিকা রেখেছে, এটা পৃথিবীর বুকে সবচেয়ে নিকৃষ্টতম। পুলিশ বাহিনীর যে সব সদস্য মারা গেছেন, এটার জন্য শেখ হাসিনা ও আওয়ামী লীগ দায়ী।

বঙ্গবন্ধুর মূর্তি ভেঙে ফেলার বিষয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকে একজন বড় মাপের নেতার মূর্তি ভেঙে ফেলা হয়েছে; এটার জন্য শেখ হাসিনাই দায়ী।

বিএনপির এই নেতা আরও বলেন, অন্তর্বর্তী সরকারকে আমরা সমর্থন করি। আমরা এই বিপ্লবের একটি সঠিক পরিণতি চাই। আওয়ামী লীগের মতো কোনো কলঙ্ক যাতে তাদেরকে স্পর্শ করতে না পারে।

বিএনপির নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আমরা জিয়াউর রহমানের আদর্শ নিয়ে কাজ করবো। আমরা আওয়ামী লীগের মতো হতে চাই না।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।