ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

রাজনীতি

ছাত্র-জনতার হত্যাকাণ্ডই প্রমাণ হাসিনা কতটা স্বৈরাচারী ছিলেন: আবু নাছের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
ছাত্র-জনতার হত্যাকাণ্ডই প্রমাণ হাসিনা কতটা স্বৈরাচারী ছিলেন: আবু নাছের

বরিশাল: সবাই ভেবেছিল আওয়ামী লীগ সরকার কেবল বিএনপির ওপর অত্যাচার নিপীড়ন করে। কিন্তু এবারের বিপ্লবে ছাত্র-জনতাকে হত্যার মধ্যদিয়ে শেখ হাসিনা প্রমাণ দিয়েছেন তিনি কতটা স্বৈরাচারী ছিলেন।

এমন মন্তব্য করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মুহাম্মদ রহমাতুল্লাহ। শনিবার (১৭ আগস্ট) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলে ছাত্র-জনতার আন্দোলনে বীর শহীদদের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমন মন্তব্য করেন তিনি।

আবু নাছের মুহাম্মদ রহমাতুল্লাহ অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে বলেন, ভুলে যাবেন না, ছাত্র জনতার আকাঙ্ক্ষার বাইরে গিয়ে কিছু করা যাবে না। কোনো শক্তির চাপের কাছে আমরা নত হবো না। আওয়ামী লীগ একটি স্বৈরাচার, ফ্যাসিস্ট ও খুনির দল। বাংলাদেশের জনগণ আর আওয়ামী লীগকে দেখতে চায় না। আমরা আওয়ামী লীগকে অবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানাই।

স্বাধীন ফোরাম বরিশাল জেলা কমিটির আহ্বায়ক নুরুল আমিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন কমিটির সদস্য সচিব নাজমুস সাকিব, মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবীর জাহিদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, ও বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সাবেক সদস্য সচিব অ্যাডভোকেট আকতার হোসেন মেবুল, মহানগর কৃষকদলের সদস্য সচিব সাঈদ তালুকদার, কোতোয়ালি থানা বিএনপি যুগ্ম আহ্বায়ক আলহাজ মন্টু খান, আব্দুস ছালাম রাঢ়ি, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মাকসুদুর রহমান মাকসুদ, জেলা ছাত্রদলের সহসভাপতি অ্যাডভোকেট তারেক আল ইমরান সহ বিভিন্ন বরিশাল সদর উপজেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তব্য প্রদান শেষে নিহতদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে দুপুরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মুহাম্মদ রহমাতুল্লাহর নেতৃত্বে বরিশাল নগরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। শেখ হাসিনাসহ সব আওয়ামী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবিতে বের করা ওই মিছিলে বরিশাল মহানগর ও জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অশ্বিনী কুমার হল চত্বরে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।