ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

রাজনীতি

ড. ইউনূসের লেজ কাটতে গিয়ে হাসিনার লেজই কাটা গেছে: কাদের সিদ্দিকী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
ড. ইউনূসের লেজ কাটতে গিয়ে হাসিনার লেজই কাটা গেছে: কাদের সিদ্দিকী

টাঙ্গাইল: আন্দোলনকারী ছাত্রদের সততার প্রশংসা করেছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। পাশাপাশি সাবেক আওয়ামী লীগ সরকারের এমপি-মন্ত্রীদের চোর আখ্যা দিয়েছেন।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহম্মদ ইউনূসের লেজ কাটতে গিয়ে শেখ হাসিনার নিজের লেজ কাটা গেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে স্থানীয় তালতলা চত্বরে উপজেলা কৃষক শ্রমিক জনতালীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

বঙ্গবীর বলেন, আমি শেখ হাসিনাকে বলেছিলাম ড. ইউনূসের লেজ কাটতে গিয়ে আপনি ভালো কাজ করছেন না। তার লেজ কাটতে গিয়ে এখন শেখ হাসিনার লেজই কাটা গেছে।

আন্দোলনকারী ছাত্রদের সততার প্রশংসা করে কাদের সিদ্দিকী বলেন, প্রত্যেকদিন গাড়ি খুললেই টাকার বস্তা পাওয়া যায়। সব মন্ত্রীরাই চোর। সব মানুষের ভোট চুরি করে তারা ভোটের অধিকার কায়েম করেছে। ঢাকা থেকে ভোট প্যাকেট করে এনে গুণে এমপি হওয়া যায়, থাকা যায় না।

তিনি বলেন, সরকার দলীয় লোকেরা ছাত্রদের ওপর হামলা করে ভালো করেনি। এতো অল্প সময়ে বাংলাদেশে এর আগে এত মানুষ মরেনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার রক্ত ঘাম বৃথা যায় নাই।

তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আন্দোলনকারীদের আপনি ডাকতে পারতেন। তোমরা আসো, আমি তোমাদের সাথে কথা বলি। তিনি ভাব ধরে বসে রইলেন, যদি তাদের ইচ্ছে হয় তারা আসতে পারে। পরে আন্দোলনকারীদের ইচ্ছে, হয়েছে আপনাকে ঘাড় ধরে বের করে দিয়েছে।

কোটা সংস্কার আন্দোলন ও এরপর ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা করেন বঙ্গবীর।

সভায় উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি আবদুস সবুরের সভাপতিত্বে জেলার সাধারণ সম্পাদক আবু সালেক হিটলু, বাসাইল পৌর মেয়র ও দলটির সভাপতি রাহাত হোসেন টিপু, সখীপুর উপজেলার সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সজীব, সহ-সভাপতি ছানোয়ার হোসেন মাস্টার, মির্জাপুর উপজেলার সাধারণ সম্পাদক আরমান তাপস, সখীপুর পৌর শাখার সভাপতি আবু জাহিদ রিপন, আলমগীর সিদ্দিকী, আশিক জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।