ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

রাজনীতি

দুষ্কৃতকারীদের পুলিশ বা সেনাবাহিনীর হাতে তুলে দিন: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
দুষ্কৃতকারীদের পুলিশ বা সেনাবাহিনীর হাতে তুলে দিন: আমিনুল হক 

ঢাকা: গণমাধ্যমের ওপরর দুষ্কৃতকারীদের হামলা-ভাঙচুর ও যেকোনো ধরনের অপকর্ম কোনো অবস্থাতেই মেনে নেওয়া যায় না উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বসুন্ধরা গ্রুপের যে গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো রয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর,কম, নিউজ২৪, কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন। সেখানে দুষ্কৃতকারীরা হামলা ও ভাঙচুর করেছে, আমি ও আমার দলের পক্ষ থেকে এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

তিনি বলেন, মিডিয়ার ভাইয়েরা এতদিন স্বৈরাচার শেখ হাসিনার কারণে সঠিক তথ্য-উপাত্ত জাতির সামনে তুলে ধরতে পারেনি। দেশ স্বৈরাচারমুক্ত হওয়ার পর যখন এ মিডিয়ার ভাইয়েরা স্বাধীনভাবে কাজ করছেন, ঠিক তখন কিছু দুষ্কৃতকারী এসে তাদের ওপর হামলা চালিয়ে কার্যক্রম বন্ধ করার চেষ্টা করছে। গণমাধ্যমের ওপর দুষ্কৃতকারীদের হামলা কোনো অবস্থাতেই মেনে নেওয়া যায় না।  

আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে গণমাধ্যমের ওপর যারাই হামলা চালিয়ে ভাঙচুর করছে, এ দুষ্কৃতকারীদের ধরে এনে বিচার করার আহ্বান জানান তিনি।  

আমিনুল হক বলেন, গত ১৭ বছরে স্বৈরাচার শেখ হাসিনা সরকার বাংলাদেশের মানুষের ওপরে যেভাবে জুলুম-নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে, তার অবসান ঘটেছে বাংলাদেশে ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে।  

বিএনপির এ কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশ আজ স্বাধীন হয়েছে, স্বৈরাচারমুক্ত হয়েছে, আমরা কেউ চাই না বাংলাদেশে আবার নতুন করে স্বৈরাচার তৈরি হউক। আমাদের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আমরা বাংলাদেশে সুস্থ ধারার রাজনীতির পরিবেশ তৈরি করবো।  

চাঁদাবাজি, লুটতরাজ, দখলদারি যেই করুক তার ক্ষমা নেই, আমরা এ জায়গায় জিরো টলারেন্স উল্লেখ করে আমিনুল হক বলেন, অপকর্মের সঙ্গে জড়িত দুষ্কৃতকারী আমার দলের লোকও যদি হয় বা দলের সিনিয়র নেতাও যদি হয় তাকেও ক্ষমা করা চলবে না। দুষ্কৃতকারীদের ধরে পুলিশ বা সেনাবাহিনীর হাতে তুলে দিন।

আমিনুল হক বলেন, আমরা চাই বাংলাদেশের জনগণের যে প্রত্যাশা গণতন্ত্র ও ভোটের অধিকার নিশ্চিত করা এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হউক এবং সেই সরকার বাংলাদেশের জনগণের কথা মতো চলবে।  

সোমবার বিকেলে গুলশান-২ নম্বর গোলচত্বর ডিএনসিসি মার্কেটের সামনে গণহত্যাকারী শেখ হাসিনার বিচারের দাবিতে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গুলশান থানা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।  

বিক্ষোভ মিছিলটি গুলশান-২ নম্বর গোলচত্বর ডিএনসিসি মার্কেটের সামনে থেকে শুরু করে গুলশান-১ নম্বরে গিয়ে শেষ হয়।  

বিক্ষোভ মিছিলে ঢাকা উত্তরের মহানগর বিএনপির নেতা, থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।