ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

রাজনীতি

রাশেদ খান মেননের নামে মামলায় বিস্মিত ওয়ার্কার্স পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
রাশেদ খান মেননের নামে মামলায় বিস্মিত ওয়ার্কার্স পার্টি

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে মীরপুরে সংঘটিত ঘটনায় রাশেদ খান মেননকে অভিযুক্ত করে আন্তর্জাতিক অপরাধ আদালতে দায়ের করা অভিযোগে বিস্ময় প্রকাশ করেছে ওয়ার্কার্স পার্টি।

২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর গুলিতে হতাহতের ঘটনায় রাশেদ খান মেননকে অভিযুক্ত করে দায়ের করা মামলায়ও বিস্ময় প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে দলটি।

 

মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভার পর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নারীনীতি ও শিক্ষানীতি নিয়ে হেফাজতের তের দফা দাবির ব্যাপারে ওয়ার্কার্স পার্টি প্রকাশ্যেই বিরোধিতা ব্যক্ত করে। কিন্তু শাপলা চত্বরে আইনশৃংখলা বাহিনীর গৃহীত ব্যবস্থার সাথে ওয়ার্কার্স পার্টি বা সভাপতি হিসাবে রাশেদ খান মেনন বা ওয়ার্কার্স পার্টির কোনো সম্পর্ক ছিল না। কোটা আন্দোলনকে কেন্দ্র করে মীরপুরে সংঘটিত ঘটনায় রাশেদ খান মেননকে অভিযুক্ত করে আন্তর্জাতিক আদালতে দায়ের করা অভিযোগও একইভাবে বিস্ময়কর। রাশেদ খান মেনন ও ওয়ার্কার্স পার্টি সব সময় ছাত্রদের দাবি আলোচনার মাধ্যমে সমাধানের কথা বলেছে। ওই সময়ে ওয়ার্কার্স পার্টির বিবৃতিগুলোই তার প্রমাণ। এ ধরনের অভিযোগ বা মামলা দায়ের জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানের মর্মবস্তুর সাথে সঙ্গতিপূর্ণ নয়, বরং তার সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি করে বলে। ওয়ার্কার্স পার্টির সভায় আশা প্রকাশ করা হয়, আইনের শাসন প্রতিষ্ঠায় যে অঙ্গীকার নিয়ে অন্তর্বর্তী সরকার দায়িত্ব গ্রহণ করেছে, সে অনুসারে তারা তাদের প্রত্যয়ে দৃঢ় থাকবে এবং যে কোনো প্রতিশোধমূলক ঘটনা থেকে সংশ্লিষ্টদের বিরত রাখবে।

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য মাহমুদুল হাসান মানিক।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসকে/নিউজ ডেস্ক   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।