ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

রাজনীতি

‘বিপন্ন ভাই-বোনদের কাছে যাচ্ছি, আপনারাও আসুন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
‘বিপন্ন ভাই-বোনদের কাছে যাচ্ছি, আপনারাও আসুন’

ঢাকা: টানা ভারি বর্ষণ ও ভারতের বাঁধ খুলে দেওয়ার কারণে ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের ৯টি জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। হঠাৎ এ বন্যায় দিশেহারা হয়ে পড়েছে মানুষ।

ডুবে গেছে গ্রামের পর গ্রাম। বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ সংযোগ। মানুষের আশ্রয় নেওয়া জায়গাটুকুও নেই।  

এ অবস্থায় বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে ডা. শফিকুর রহমান তার ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ আহ্বান জানান। তিনি বলেন, বিপন্ন ভাই-বোনদের কাছে যাচ্ছি, আপনারাও আসুন।  

ডা. শফিকুর রহমান তার ফেসবুকে লিখেছেন, ভারি বৃষ্টি এবং ভারত থেকে তেড়ে আসা পানির ঢলে ফেনী, নোয়াখালী এবং লক্ষ্মীপুর আর কুমিল্লার অংশবিশেষ পানিতে ভাসছে। লাখো বনি আদম, নিরীহ গবাদি পশু, যাবতীয় সহায়-সম্পদ চরম ক্ষয়ক্ষতির সম্মুখীন। জানি না এ পর্যন্ত কতজন মানুষ মারা গিয়েছেন। এ অবস্থায় আসুন, আপনি আমি এবং আমরা বিপন্ন মানবতার পাশে দাঁড়াই। যার যা আছে তাই নিয়েই দাঁড়াই।

মহান রাব্বুল আলামীনের দরবারে হৃদয় গলিয়ে দোয়া করি, আল্লাহ তায়ালা যেন এই বৃষ্টি এবং পানিকে গজবের কারণ না বানান। রহমতের ওসিলা হিসেবে পরিবর্তন করে দেন।

হে আল্লাহ! আসমানকে আপনি মেহেরবানী করে থামান এবং জমিনকে আমাদের জন্য উপকারী বানিয়ে দিন। আমাদেরকে এ বিপদ থেকে আপনি রক্ষা করুন। আমাদের ওপর রহম করুন, আমাদের ক্ষমা করুন, আমাদের দিকে আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিন।  

প্রিয় দেশবাসী, আমার বিপন্ন ভাই-বোনদের কাছে আমি যাচ্ছি, ইনশাআল্লাহ আপনারাও আসুন এবং সাহায্যের হাত বাড়িয়ে দিন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।