ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

রাজনীতি

আশুলিয়ায় শেখ হাসিনার ফাঁসি চেয়ে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

অতিথি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
আশুলিয়ায় শেখ হাসিনার ফাঁসি চেয়ে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় গণহত্যার দায়ে শেখ হাসিনা ও তার দোসরদের ফাঁসির দাবিসহ ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৫টার দিকে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান অভির নেতৃত্বে  ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট এলাকার কোহিনূর গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেলের সামনে এসে শেষ হয়।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নেতাকর্মীরা।

সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাজমুল হাসান অভি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাধারণ ছাত্রদের নির্বিচারে গুলি করে গণহত্যা করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। আন্দোলন ঠেকাতে দেশীয় অস্ত্র সাধারণ ছাত্র-জনতার ওপর হামলা করা হয়েছে।  

তিনি বলেন, শুধু সাভার ও ধামরাইয়ে হত্যার শিকার হয়েছেন অন্তত ৪৬ জন। সাংবাদিকরাও এ হামলা থেকে রক্ষা পাননি। শেখ হাসিনা সরাসরি এ গণহত্যার সঙ্গে জড়িত। আমি গণহত্যার দায়ে স্বৈরাচার সরকার শেখ হাসিনা ও তার দোসরদের ফাঁসি চাই। এ ছাড়া আন্তর্জাতিক আদালতের মাধ্যমে এই খুনি শেখ হাসিনাকে দেশে এনে শাস্তির ব্যবস্থার দাবি জানাই।

তিনি আরও বলেন, ভারতের আগ্রাসনের তীব্র প্রতিবাদ জানাই। তারা কোনো ধরনের সতর্কতা না দিয়ে বাঁধ খুলে দিয়েছে। এ কারণে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল ভয়াবহ বন্যার কবলে পড়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। একইসঙ্গে দেশের সামর্থ্যবানদের বন্যাকবলিত অঞ্চলে সহায়তার আহবান জানাই।

ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদরুল আলম সুমনের সঞ্চালনায় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, ধামরাই থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সুজন মাহমুদ, ধামরাই পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুম আহমেদ, ধামরাই পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক পারভেজ পাঠান, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আরিফ।  

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্থানীয় স্বেচ্ছাসেবক দলের নেতা শফিকুল ইসলাম শফিক, সিদ্দিকুর রহমান সিদ্দিক, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোখলেসুর রহমান, আব্দুল মালেকসহ আরও প্রায় সহস্রাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।