ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

রাজনীতি

সেনা সদস্যদের ওপর হামলা: গোপালগঞ্জ আ. লীগের ১০৬ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
সেনা সদস্যদের ওপর হামলা: গোপালগঞ্জ আ. লীগের ১০৬ জনের নামে মামলা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

গোপালগঞ্জ: গোপালগঞ্জে সেনা সদস্যদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজমসহ ১০৬ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা ৩২০০ জনকে আসামি করা হয়েছে।

 

বুধবার (২১ আগস্ট) ১০ ইস্ট বেংগল, যশোর সেনানিবাস এবং গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অস্থায়ী আর্মি ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. মাকসুদুল আলম বাদী হয়ে সদর থানায় মামলাটি করেন।  

মামলা বিবরণে জানা গেছে, গত ১০ আগস্ট ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর বাসস্ট্যান্ড এলাকায় দুর্বৃত্তরা বেআইনিভাবে মারাত্মক দেশীয় অস্ত্রশস্ত্রসহ মহাসড়ক অবরোধ করে যানবাহন চলাচলে বাধা দেয় এবং গাড়ি ভাঙচুর করে। ফলে রাস্তার দুই পাশে শতাধিক যানবাহন আটকে পড়ে।
 
তারা যে কোনো সময় গাড়িতে অগ্নি সংযোগ করতে পারে- এমন পরিস্থিতিতে সেখানে সাধারণ মানুষ সেনাবাহিনীর সাহায্য চান। এ তথ্য পাওয়ার পর বিকেল সাড়ে ৪টার দিকে মেজর মো. আকিকুর রহমান রুশাদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল সেখানে যায়। বিকেল ৫টার দিকে টহল দল গোপীনাথপুর এলাকায় পৌছে দেখে যে দুর্বৃত্তরা মহাসড়ক অবরোধ করে রেখেছে। একপর্যায়ে দুর্বৃত্তরা সেনা সদস্যদের ওপর পূর্ব পরিকল্পনা মোতাবেক হামলা করে এবং সেনা সদস্যদের হত্যার উদ্দেশে কুপিয়ে আহত করে। পরে সেনা সদস্যদের কাছ থেকে দুটি অস্ত্র ছিনিয়ে নেওয়া হয়। এসময় সেনাবাহিনীর একটি গাড়ি ভাঙচুর ও একটি গাড়ি সম্পূর্ণ পুড়িয়ে দেওয়া হয়। এতে অফিসারসহ নয় সেনা সদস্য আহত হন।


বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা,  আগস্ট ২২, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।