ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

রাজনীতি

শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নৈরাজ্য বন্ধের আহ্বান সিপিবির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নৈরাজ্য বন্ধের আহ্বান সিপিবির

ঢাকা: সাধারণ শিক্ষার্থীদের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য, উদ্দেশ্যমূলকভাবে শিক্ষকদের অপমান, ছাত্র রাজনীতি বন্ধের নামে শিক্ষায়তনে প্রগতিশীল ছাত্র রাজনীতি ও কর্মকাণ্ডের ওপর আঘাত, মুক্তিযুদ্ধ ও দেশবিরোধী অপশক্তির মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য মুছে ফেলার অপচেষ্টা রুখে দাঁড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। একইসঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী, সাধারণ শিক্ষার্থীর নামে নৈরাজ্যমূলক তৎপরতায়ও গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে সর্বত্র শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) এক বিবৃতিতে সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, গণঅভ্যুত্থানের পর সারাদেশের মানুষের শঙ্কা কাটেনি। কোথাও কোথাও একদলের দখলদারিত্বের বিপরীতে আরেক দল, গোষ্ঠীর দখলদারিত্ব ও চাঁদাবাজি চলছে। প্রশাসনিক কাঠামো, আইন-শৃঙ্খলা বাহিনীতে শৃঙ্খলা ফিরে আসেনি।

তারা আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কোথাও কোথাও শিক্ষকদের অবমাননা, ছাত্র রাজনীতি বন্ধের নামে শিক্ষায়তনে প্রগতিশীল ছাত্র রাজনীতি ও কর্মকাণ্ডের ওপর আঘাত করা হচ্ছে। সাধারণ ছাত্রদের নামে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়ন ও ছাত্র ফ্রন্ট কার্যালয় ভাঙচুর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের রাজনীতি নিষিদ্ধসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি নিষিদ্ধের ঘোষণা উদ্বেগজনক। এসব ঘটনা গণ-অভ্যুত্থানের চেতনাকে প্রশ্নবিদ্ধ করবে এবং গণতান্ত্রিক সংস্কারের পথকে বাধাগ্রস্ত করবে।

বিবৃতিতে নিষ্ঠার সঙ্গে সর্বত্র শৃঙ্খলা ফিরিয়ে আনা, জান মালের নিরাপত্তা, দখল-বেদখলের অপতৎপরতা বন্ধ এবং উল্লিখিত বিষয়ে অন্তর্বর্তীকালীন সরকারকে দায়িত্বশীল ভূমিকা নেওয়ার আহ্বান জানান হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসকে/এমজে 

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।