ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

রাজনীতি

আন্তর্জাতিক আইন অনুযায়ী পানির হিস্যা আমাদের দিতে হবে: খসরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
আন্তর্জাতিক আইন অনুযায়ী পানির হিস্যা আমাদের দিতে হবে: খসরু

লক্ষ্মীপুর: ভারতের সঙ্গে পানির ন্যায্য হিস্যার চুক্তি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আইন অনুযায়ী পানি হিস্যা আমাদের পাওয়া। আন্তর্জাতিক আইন অনুযায়ী পানির হিস্যা আমাদেরকে দিতে হবে।

শনিবার (২৪ আগস্ট) দুপুর ১২টার দিকে লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজে আশ্রয় নেওয়া ভুক্তভোগীদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খসরু বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার যখন আসবে, যদি জনগণ বিএনপির পক্ষে রায় দেয়- আমরা আমাদের পক্ষ থেকে বিষয়টি নিষ্পত্তি করার চেষ্টা করবো। আশা করি নিষ্পত্তি করতে আমরা পারবো। এটি যুগ যুগ ধরে দেশের মানুষের প্রত্যাশা। আমাদের পরস্পরের প্রতি স্বার্থ ও সম্মান রেখে এগুলো সমাধান করতে হবে। একচেটিয়া কোনো সমস্যা সমাধান হয় না।

বিএনপির এ নেতা আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে লক্ষ্মীপুরসহ বন্যা কবলিত এলাকায় বিএনপির স্বেচ্ছাসেবীরা নিয়োজিত আছে। এটি অব্যাহত থাকবে। বন্যার্তদের খাওয়া-ধাওয়া, জামা-কাপড় ও দেখাশোনা থেকে শুরু করে পুনর্বাসনের জন্য আমাদের ক্ষুদ্র ক্ষমতায় আমরা পরিপূর্ণভাবে তা করছি। যতক্ষণ বন্যার্তদের পুনর্বাসন সম্পন্ন না হবে বিএনপির উদ্যোগ অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, এ বন্যায় সার্বক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি থাকবে। ত্রাণ সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে। আমাদের নেতাকর্মীদের সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছে। বিএনপি এখন ক্ষমতায় নেই। এরপরও বন্যার্তদের সার্বিক পুনর্বাসনের জন্য বিএনপি পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করবো। আগামী দিনে আপনাদের জন্য সর্বোচ্চ ব্যবস্থা করা হবে।

আমির খসরু ভুক্তভোগী নারী-পুরুষের সঙ্গে কথা বলেন। বিএনপির উদ্যোগে নারীদের মাঝে শাড়ি ও ভুক্তভোগী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান, সদস্য নিজাম উদ্দিন ভূঁইয়া, ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপি, সদর উপজেলা বিএনপির আহবায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ ও লক্ষ্মীপুর পৌর বিএনপির আহ্বায়ক মাহবুবুর রহমান লিটন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ