ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

রাজনীতি

পাইকগাছায় পানিবন্দি মানুষের মধ্যে বিএনপির নগদ অর্থ বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
পাইকগাছায় পানিবন্দি মানুষের মধ্যে বিএনপির নগদ অর্থ বিতরণ

খুলনা: খুলনার পাইকগাছা উপজেলার পানিবন্দি ১৪টি গ্রামের মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছে মহানগর বিএনপি।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে নগদ অর্থ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, বন্যাকবলিত এলাকার মানুষগুলো এখন মহাবিপদে।

সহায় সম্বল হারিয়ে লাখো-লাখো মানুষ এখন নিদারুণ অসহায় জীবন যাপন করছে। দেশের যেকোনো দুর্যোগে ও সংকটে বিএনপি জনগণের পাশে থাকে। বরাবরের মতোই আগামীর দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে আমরা দুর্যোগপূর্ণ এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছি।

তিনি বলেন, বাঁধ সংস্কারের নামে শত শত কোটি টাকা লোপাট করেছে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পালিয়ে যাওয়া সরকার। তাদের সীমাহীন লুটপাটের ফলে হাজার কোটি টাকা খরচ করেও কোনো সুফল মেলে না এ অঞ্চলের মানুষের। মানুষের ভোগান্তিও শেষ হয় না। দুর্যোগ এলেই বাঁধ নিয়ে শুরু হয় তোড়জোড়। বরাদ্দ হয় টাকা, আবার ভেঙে যায় সেই বাঁধ।

পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. আব্দুল মজিদের সভাপতিত্বে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, দেশের যে কোনো দুর্যোগে, দুর্বিপাকে কিংবা সংকটে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা সবসময়ই সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। দেলুটি ইউনিয়নের কালীনগর বেড়িবাঁধ নির্মাণে নিম্নমানের কাজ, নকশায় ত্রুটি ও সীমাহীন দুর্নীতির কারণে বেড়িবাঁধ টেকসই হয় না। বেড়িবাঁধ সংস্কারের নামে প্রতিবছর জলে ঢালা হচ্ছে শত শত কোটি টাকা। সব দুর্নীতি লুটপাটের বিচার হবে বাংলার মাটিতে।

এ সময় জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, বেগম রেহেনা ঈসা, স ম আবদুর রহমান, বদরুল আনাম খান, আবুল কালাম জিয়া, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, মাহবুব হাসান পিয়ারু, শেখ সাদী, আশরাফুল আলম নান্নু, দৌলতপুর থানা বিএনপির আহ্বায়ক মুর্শিদ কামাল, খানজাহান আলী থানা বিএনপির আহ্বায়ক কাজী মিজানুর রহমান, সোনাডাঙ্গা থানা বিএনপির সদস্য সচিব সাজ্জাদ আহসান পরাগ, দৌলতপুর থানা বিএনপির সদস্য সচিব ইমাম হোসেন, খানজাহান আলী থানা বিএনপি সদস্য সচিব আবু সাঈদ হাওলাদার আব্বাস, সাঈদ হাসান লাভলু, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা শফিকুল ইসলাম শাহীনসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন নেতারা।

প্রসঙ্গত, পূর্ণিমার জোয়ারে গত বৃহস্পতিবার খুলনার পাইকগাছা উপজেলার দেলুটি ইউনিয়নের কালীনগর বেড়িবাঁধ ভেঙে কালীনগর, দারুল মল্লিক, হরিণখোলা, সৈয়দখালি, সেনেরবেড়, গোপীপাগলা, খেজুরতলা, তেলিখালী, হাটবাড়ী, ফুলবাড়ী, বিগরদানা, দুর্গাপুর ও নোয়াই ১৪টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ১৫ হাজার মানুষ। তলিয়ে গেছে চিংড়ি ঘের ও ফসলি জমি।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ