ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

রাজনীতি

বরিশালে আরও দুই মামলায় আ. লীগের ৪৬৬ নেতাকর্মী আসামি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
বরিশালে আরও দুই মামলায় আ. লীগের ৪৬৬ নেতাকর্মী আসামি

বরিশাল: বরিশালে আরও দুই মামলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪৬৬ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

পৃথক এ মামলা দুটি বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি মডেল থানায় হয়েছে।

মহানগর বিএনপির সদস্য রফিকুল ইসলাম রিপন ও বিএনপি নেত্রী রুমা আক্তারের দায়েরকৃত মামলা দুটিতে ১১৬ জন নামধারী ও ৩৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করেছে।

বিষয়টি নিশ্চিত করে শনিবার (২৪ আগস্ট) বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, শুক্রবার রাতে মহানগর বিএনপির নেত্রী রুমা আক্তার বাদী হয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এতে এজাহারভুক্ত ২৩ জন এবং অজ্ঞাতনামা ২০০ জনকে আসামি করেছে।

এজাহারে তিনি উল্লেখ করেন, গত ১৯ নগরের সিএন্ডবি রোডস্থ তন্ময় কমিউনিটি সেন্টারের সমানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে স্লোগান দিলে হাতবোমা, ককটেল, আগ্নেয় অস্ত্র, রামদা, চাপাতি, লোহার রড, বাঁশের লাঠি, গাব গাছের লাঠি ইত্যাদি অস্ত্রে সজ্জিত হয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের সন্ত্রাসীরা তাদের ওপরে হামলা চালায়।

তাদের ছোড়া হাতবোমা বিস্ফোরণে তার স্বামী শানু আকন গুরুতর আহত হয়। তাকে প্রথমে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এছাড়া মহানগর বিএনপির সদস্য রফিকুল ইসলাম রিপন বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলা করেছে। এতে তিনি মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রইজ আহম্মেদ মান্না, বিসিসির কাউন্সিলর শেখ সাইদ আহম্মেদ মান্না, জেলা ছাত্রলীগের সহ সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত, সদ্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, সাবেক কাউন্সিলর এটি এম শহিদুল্লাহ কবিরসহ ৯৩ জন নামধারী এবং অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করে মামলা করেছেন।

মামলায় বাদী উল্লেখ করেন, ১৯ জুলাই বিকেল সাড়ে ৩টার সময়ে সিএন্ডবি রোডস্থ চৌমাথা বাজারের দক্ষিণ পার্শ্বে বি.এ.ডি.সি অফিসের সামনে বৈষম্য বিরোধী ছাত্রদের সঙ্গে অংশগ্রহণের জন্য গেলে আওয়ামী লীগের সন্ত্রাসীরাসহ অজ্ঞাতনামারা আন্দোলনকারী ছাত্রদের উদ্দেশে ইট, পাটকেল, ককটেল, বোমা নিক্ষেপ করে। এ সময়ে অভিযুক্তরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে এবং ডান হাত ভেঙে ফেলে তার।

এর আগে বৃহস্পতিবার রাতে সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম, সাবেক মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাদ, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির হোসেন, এফবিসিআইর পরিচালক মঈনুদ্দিন আবদুল্লাহ্ ও জেলা আওয়ামী লীগের সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহসহ ১ হাজার ৮১ জনকে আসামি করে মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক একটি মামলা করেছিলেন। এ নিয়ে বরিশালে বিএনপির করা চারটি মামলায় ১ হাজার ৬৬২ জনকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ