ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

সিংড়ায় আ.লীগের ৫০ নেতাকর্মীর নামে দুই মামলা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
সিংড়ায় আ.লীগের ৫০ নেতাকর্মীর নামে দুই মামলা  

নাটোর: নাটোরের সিংড়া উপজেলায় আওয়ামী লীগের ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করে দুটি মামলা হয়েছে।  

রোববার (০১ সেপ্টেম্বর) রাতে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সেলিম রেজা ও
চৌগ্রাম ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান আলী মামলা দুটি করেন।

 

এ দুই মামলায় আসামিদের মধ্যে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাহেদুল ইসলাম ভোলা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইটালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম এবং আরিফুলের ছোট ভাই উপজেলা পরিষদের সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান লিখন।

এর মধ্যে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সেলিম রেজা বাদী হয়ে সিংড়া থানায় একটি চাঁদাবাজি ও অপহরণের মামলা করেছেন। এতে প্রধান আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আরিফুল ইসলামকে। মামলায় তার ছোট ভাই আনিছুর রহমান লিখনসহ ৩০ জনের নাম উল্লেখ ছাড়াও ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ আনা হয়েছে।

অপরদিকে মারপিট, ভাঙচুর ও চাঁদা দাবির অভিযোগে চৌগ্রাম ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান আলী বাদী হয়ে যে মামলা করেছেন, সেটির প্রধান আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জাহেদুল ইসলাম ভোলাকে। ভোলা ছাড়াও ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

এদিকে মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১০ অক্টোবর বিএনপির পদযাত্রা থেকে ফেরার পথে উপজেলার জামতলী-বামিহাল সড়কের ডাকাতগাড়ী এলাকায় ৩০ থেকে ৩৫টি মোটরসাইকেল নিয়ে বিএনপি নেতা সেলিমের পথরোধ করেন আরিফুলসহ অন্য আসামিরা। ওই সময় তার কাছ থেকে এক কোটি টাকা চাঁদা দাবি করা হয়। পরে সেলিমকে ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে নিয়ে মারধর করে ২০ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়। পরে আরও ৯৯ লাখ টাকা আদায় করা হয়।

অপর মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি নেতা শাহজাহানের বাড়িতে ঢুকে তাকে হত্যার উদ্দেশ্যে মারপিট, ঘরবাড়ি ভাঙচুর ও চাঁদা দাবি করেন জাহেদুল ইসলাম ভোলাসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা বাংলানিউজকে জানান, 
গত ৫ আগস্ট পদত্যাগ করে শেখ হাসিনা ভারতে যাওয়ার পর থেকে ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম ও জাহেদুল ইসলাম ভোলা পলাতক। এরপর থেকে ইউনিয়ন পরিষদের কোনো কার্যক্রমে অংশ নেননি। তাই ইটালী ইউপির চেয়ারম্যান আরিফুল ইসলাম ও চৌগ্রাম ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা পলাতক থাকায় প্যানেল চেয়ারম্যানরা দায়িত্ব পালন করছেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম মামলার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগ নেতাদের নামে দুটি মামলা হয়েছে। অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।