ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

দলীয় সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছি: বাচ্চু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
দলীয় সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছি: বাচ্চু

ঢাকা: দলীয় সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ফখরুদ্দিন আহমেদ বাচ্চু। পাশাপাশি এ ঘটনায় সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন তিনি।

বাচ্চু বলেন, তদন্তে আমি নির্দোষ প্রমাণিত হলে আমার বিরুদ্ধে নেওয়া সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা প্রত্যাহারের অনুরোধ করছি। আর আমি বিএনপির একজন পরীক্ষিত কর্মী। যতদিন বেঁচে থাকবো বিএনপির একজন কর্মী হিসেবে মানুষের সেবা করে যাব এবং সামাজিক কাজ করে যাব।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গত ২ সেপ্টেম্বর ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক বাচ্চুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে দলের ত্রাণ তহবিলের দেওয়া ১০ লাখ টাকাও ফেরত দেওয়া হয়।

বাচ্চু বলেন, আমি দীর্ঘদিন বিএনপির একজন পরীক্ষিত কর্মী। দীর্ঘদিন ধরে বিএনপি করে সামাজিকভাবে সম্মানিত হয়ে আজকের এ পর্যায়ে এসেছি। আমাকে সম্মানিত করায় এবং বিভিন্ন সময় দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রদান করায় এবং তিন তিনবার বিএনপি দলীয় মনোনীত প্রার্থী করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, এ পর্যন্ত আমার বিরুদ্ধে নেওয়া দলীয় সিদ্ধান্ত আমি মাথা পেতে নিয়েছি। যে ঘটনাকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সে বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে একটি নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে যাচাই-বাছাই করে আমি নির্দোষ প্রমাণিত হলে আমার বিরুদ্ধে নেওয়া সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা প্রত্যাহারের অনুরোধ করছি।

বাচ্চু বলেন, ৫ আগস্ট পরিবর্তিত পরিস্থিতির পর দলীয় নেতাকর্মীসহ উপজেলা পরিষদ, থানাসহ সরকারি স্থাপনা দুর্বৃত্তদের হাত থেকে রক্ষার জন্য দলীয় নেতাকর্মী দিয়ে পাহারা বসিয়েছি। বিনা ভোটে নির্বাচিত আওয়ামী লীগের সন্ত্রাসী ও ভোট চোর এমপি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র জনপ্রতিনিধিরা পালিয়ে যাওয়ার পর বিগত আন্দোলনে হামলাকারী সন্ত্রাসী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে ৫/৬টি মামলা দায়েরের ব্যবস্থা করেছি। ভালুকা উপজেলা একটি শিল্প ও কলকারখানা অধ্যুষিত এলাকা।

তিনি বলেন, পরবর্তী পরিস্থিতিতে যাতে কোনো বিশৃঙ্খলা তৈরি না হয় তার জন্য স্থানীয় সব পক্ষ একত্রিত হয়ে প্রকৃত ব্যবসায়ী এবং বিএনপির সঙ্গে সম্পৃক্ত নেতা শিল্প প্রতিষ্ঠানে বৈধভাবে ব্যবসা করার জন্য আমার কাছে সুপারিশের আবেদন করেন। আর আমি স্থানীয় সমস্ত দলীয় নেতা ও প্রকৃত ব্যবসায়ীদের বৈধভাবে ও কোম্পানির নিয়মের মধ্যে ব্যবসা পরিচালনার সুপারিশ করেছি মাত্র। এখানে উল্লেখ্য যে, আমার পরিবারের এবং আত্মীয়-স্বজনের কাউকে এ ব্যবসায় যুক্ত করিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।