ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ভারতে পালানোর সময় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও আ.লীগ নেতাসহ আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
ভারতে পালানোর সময় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও আ.লীগ নেতাসহ আটক ৫

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও এক আওয়ামী লীগ নেতা ছাড়াও আরও তিনজন আটক হয়েছেন।  

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন উদ্দীন।


 
আটক ব্যক্তিরা হলেন সুপ্রিম কোর্টের সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ কলেজ ছাত্রলীগের সাবেক সহসভাপতি রিয়াজ মাহমুদ আয়নাল, তার চাচা শ্বশুর গাজীপুরের জয়দেবপুর এলাকার মুদি দোকানদার সানোয়ার হোসেন, মানিকগঞ্জ জেলা যুবলীগের সদস্য ও মাদকদ্রব্য নিরাময় কেন্দ্রের প্রতিষ্ঠাতা সৌমিত্র সরকার ওরফে মনা (৪৬) ও প্রাইভেটকারচালক ধামরাইয়ের রুবেল দেওয়ান (৩৮)।  
ওসি আরও জানান, মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে পুলিশ তাদের আটক করে।  

জানা যায়, আটক ব্যক্তিরা ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পালানোর উদ্দেশ্যে একটি ভাড়া করা প্রাইভেটকারে করে ঢাকা থেকে রওনা দেন। তারা সীমান্তের ‘ধুড়’ পাচার চক্রের সদস্য আকরাম হোসেনের সঙ্গে যোগাযোগ করেন। আকরাম হোসেনের সঙ্গে তাদের ভারতে পৌঁছে দেওয়ার চুক্তি হয়।

আটক পাঁচজনের মধ্যে সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীর নামে ঢাকার আদাবর থানায় একটি হত্যা মামলাসহ দুটি মামলা রয়েছে।  

বুধবার দুপুরে তাদের মধ্যে প্রাইভেটকারের চালক বাদে চারজনকে ঝিনাইদহ আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad