ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

৫০ হাজার কর্মীর পরিবার করুণ অবস্থায়, দাবি আ. লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
৫০ হাজার কর্মীর পরিবার করুণ অবস্থায়, দাবি আ. লীগের

ঢাকা: আওয়ামী লীগের প্রায় ৫০ হাজার কর্মীর পরিবার করুণ অবস্থায় রয়েছে বলে দলটির অফিসিয়াল ফেসবুক পেজে জানানো হয়েছে। ওই কর্মীরা তাদের পরিবার বাঁচাতে দলের কাছে অনুরোধ করেছেন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) আওয়ামী লীগের ফেসবুক পেজের এক পোস্টে এমনটি জানানো হয়।

এতে বলা হয়, সারা দেশ থেকে অনলাইনে জুলাই-আগস্ট পুরো মাস এবং সেপ্টেম্বরেও আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলা, গণহত্যা, লুটপাট, অগ্নিসংযোগ ও ভাঙচুরের তথ্য সংগ্রহ করা হয়েছে, যা এখনও চলমান।

দলটির দাবি, দেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা,  ইউনিয়ন, এমনকি কয়েক হাজার ওয়ার্ডে হামলা হয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ওপর। তাদের সব কিছুই লুট করেছে বিএনপি, জামায়াতের সন্ত্রাসীরা। মহানগর ও জেলা-উপজেলা পর্যায়ে একেক জন নেতা-কর্মীর বিরুদ্ধে আছে পাঁচ থেকে ১০টি পর্যন্ত মিথ্যা মামলা।  

ফেসবুক পোস্টে বলা হয়, এ সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দুঃস্থ কর্মীদের পাশে দাঁড়ানো। তৃণমূলের প্রায় ৫০ হাজার কর্মী ই-মেইলে ও মেসেজের মাধ্যমে তাদের করুণ অবস্থার কথা জানিয়েছেন। বিশেষ করে অনুরোধ করেছেন তাদের পরিবার বাঁচাতে। অনেকেই মামলা, হামলা ও গ্রেফতারের কারণে বাড়িতেও অবস্থান করতে পারছেন না।  

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতন হয়। ২০০৮ সালের নির্বাচনে জিতে সরকার গঠনের পর থেকে টানা ক্ষমতায় ছিল দলটি। অভ্যুত্থানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে আশ্রয় নেন।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad