ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘রাষ্ট্র সংস্কারের জন্য সর্বপ্রথম ব্যক্তির নিজের সংস্কার প্রয়োজন’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
‘রাষ্ট্র সংস্কারের জন্য সর্বপ্রথম ব্যক্তির নিজের সংস্কার প্রয়োজন’

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামী’র কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, রাষ্ট্র সংস্কারের জন্য আগে মানুষ হিসেবে নাগরিক হিসেবে নিজের সংস্কার প্রয়োজন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর হাজারীবাগ পূর্ব থানা জামায়াতে ইসলামীর ইউনিট দায়িত্বশীলদের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদান করে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, সোনার বাংলার জন্য আগে সোনার মানুষ তৈরি করতে হবে। সোনার মানুষ তৈরি করতে জামায়াতে ইসলামী কাজ করছে জানিয়ে তিনি বলেন, নৈতিকতা, আদর্শ ও চরিত্রবান নাগরিক তৈরি করার সেরা সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামী।

ড. মাসুদ আরও বলেন, জামায়াতে ইসলামী কখনো রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না, জামায়াতে ইসলামী আন্দোলন করে ইসলামের সু-মহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। একটি চক্র রয়েছে যারা প্রচার করে জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জঙ্গিবাদে দেশ ধ্বংস হয়ে যাবে। তাদের ওই অপপ্রচারের চ্যালেঞ্জ দিয়ে বলেন, জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জঙ্গি মুক্ত বাংলাদেশ হবে। জামায়াতে ইসলামীর নিজেস্ব কোনো তন্ত্রমন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, জামায়াতে ইসলামী কুরআন ও সুন্নাহর আইন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইসলাম ছাড়া বৈষম্যহীন রাষ্ট্র গঠন সম্ভব হবে না বলে উল্লেখ করে তিনি বলেন, জাহেলিয়াত বা অন্ধকার যুগে মানুষ যখন আলো খুঁজছে তখন মানুষ আল্লাহর বিধানের দিকে কুরআনের পথে ধাবিত হয়েছে। এজন্যই আলোর পথ খুঁজে পাওয়া গেছে। তাই কুরআনের পথে ফিরে আসলেই বাংলাদেশ হবে বৈষম্যহীন একটি আদর্শ রাষ্ট্র।

ছাত্র-জনতার বিপ্লব আল্লাহর সাহায্য ও বিজয় উল্লেখ করে তিনি বলেন, আল্লাহ নিজে কুরআনে বলেছেন যখন আমার সাহায্য ও বিজয় তোমরা পাবে তখন মানুষ দলে দলে তোমাদের দিকে ছুঁটবে। আজকে মানুষ জামায়াতে ইসলামীর দিকে ছুঁটছে দেখে অনেকেই হতাশায় ভুগছে। তাদেরকে আল্লাহর বাণী বিশ্বাস করার আহ্বান জানিয়ে ড. মাসুদ বলেন, জামায়াতে ইসলামী মনে করে এখন মহাসমাবেশ করার সময় নয়, এখন ছাত্র-আন্দোলনে শহীদ-আহতদের পরিবারের পাশে দাঁড়াতে হবে এবং আহত ভাই-বোনদের চিকিৎসাসহ সার্বিক খোঁজ-খবর রাখতে হবে। আর জামায়াতে ইসলামী সেটাই করছে। তিনি উপস্থিত দায়িত্বশীলদের জনগণের পাশে থাকার আহ্বান জানান।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শূরা সদস্য ও হাজারীবাগ পূর্ব থানা আমীর শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং হাজারীবাগ পূর্ব থানা সেক্রেটারি হাসান আল বান্না’র পরিচালনায় অনুষ্ঠিত ইউনিট দায়িত্বশীল সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও হাজারীবাগ-কামরাঙ্গীচর জোনের পরিচালক প্রফেসর নুর নবী মানিক, সহকারী পরিচালক শরিফ উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আবদুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবদুল বারী আকন্দ ও আশরাফুল ইসলাম ফারুক।  

এছাড়া আরও উপস্থিত ছিলেন শফিকুল ইসলাম সান্টু, ইঞ্জিনিয়ার এনামুল হক, মো. ইউসুফ খান, আব্দুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ, দেলোয়ার হোসেন, মোহাম্মদ ফয়সাল ও আশিকুর রহমানসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।