ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

‘দেশ নিয়ে ষড়যন্ত্র করলে ছাত্র-জনতা রুখে দেবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
‘দেশ নিয়ে ষড়যন্ত্র করলে ছাত্র-জনতা রুখে দেবে’

কুমিল্লা: জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা. আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, ‘যারা এতদিন দালালি করেছেন, তারা সাবধান হয়ে যান। এ দেশ নিয়ে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।

দেশ নিয়ে ষড়যন্ত্র করলে এদেশের ছাত্র-জনতা সব ষড়যন্ত্র রুখে দেবে। ’ 

তিনি বলেন, ‘আমরা দ্বিতীয়বার এ দেশকে স্বাধীন করেছি। আমরা এখনো পুরোপুরি স্বাধীনতা পাইনি। আমাদের আরও একটি সংগ্রাম করতে হবে। সেটি হলো জুলুম ও চাঁদাবাজিমুক্ত একটি সমাজ গঠন এবং ধর্ম-বর্ণ, সাদা-কালো, ধনী-গরিব সব শ্রেণিপেশার মানুষের অধিকার প্রতিষ্ঠা করা। ’  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসা এলাকায় এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামায়াতের সাংগঠনিক উপজেলা ময়নামতি শাখা এ পথসভা আয়োজন করে।

আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, ‘যারা আল্লাহকে ভয় পায়, তারা দুনিয়ার আর কাউকে ভয় পায় না। যারা আল্লাহর কাছে মাথা নত করে, তারা দুনিয়ার কারো কাছে মাথা নত করে না। তাই আমাদের আগে পরিবর্তন হতে হবে। নিজে পরিবর্তন হলে পুরো দেশ পরিবর্তন হয়ে যাবে। স্বৈরাচার পতনের পর বর্তমানে যে সরকার দেশ পরিচালনা করছে, তারা এখন দেশ সংস্কার করছে। আমরা বলেছি, সবার আগে নির্বাচন ব্যবস্থার সব কাঠামো পরিবর্তন করতে হবে। সংবিধানে রয়েছে, সব ক্ষমতার উৎস জনগণ। এটা পরিবর্তন করে সব ক্ষমতার উৎস আল্লাহ লিখতে হবে। আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েম করতে হবে। ’ 

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকারকে দেশ সংস্কার শেষ করে দ্রুত একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে জনগণের নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। দেশের বিরুদ্ধে সব ষড়যন্ত্র রুখে দিয়ে নতুন স্বাধীনতা রক্ষা করতে হবে। ’

জেলা সহকারী সেক্রেটারি ও উপজেলার আমির অধ্যক্ষ মুফতি আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং বাংলাদেশ জামায়াত ইসলামী ময়নামতি সাংগঠনিক উপজেলার সেক্রেটারি মাওলানা মো. আবুল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- জামায়াতের কুমিল্লা মহানগরের আমির কাজী দ্বীন মোহাম্মদ, কুমিল্লা নোয়াখালী অঞ্চলের কেন্দ্রীয় মজলিসের শুরা সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমির বীর মুক্তিযোদ্ধা আবদুস ছাত্তার, কুমিল্লা উত্তর জেলার আমির অধ্যাপক আব্দুল মতিন, জামায়াতের কেন্দ্রীয় মজলিসের শুরা সদস্য ড. মোবারক হোসাইন, কুমিল্লা উত্তর জেলার নায়েবে আমির অধ্যাপক আলমগীর সরকার, কুমিল্লা উত্তর জেলার সেক্রেটারি সাইফুল ইসলাম শহীদ, কুমিল্লা উত্তর জেলার সহকারী সেক্রেটারি অধ্যাপক লোকমান হাকিম ভূঁইয়া।

এসময় আরও বক্তব্য দেন- কুমিল্লা উত্তর জেলা শিবিরের সভাপতি এস এম আব্দুল আলীম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ কুমিল্লা উত্তর জেলার সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দিন, জামায়াতের কুমিল্লা উত্তর জেলার শুরা সদস্য ও কুমিল্লা উত্তর জেলার মসজিদ মিশনের সভাপতি মাওলানা মো. মিজানুর রহমান আতিকী, চান্দিনা পৌরসভার আমির অধ্যাপক এ কে এম আনোয়ার হোসেন, বুড়িচং উপজেলা জামায়াতের সেক্রেটারি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, মুরাদনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মো. ইউসুফ হাকিম সোহেল, ময়নামতি সাংগঠনিক উপজেলার নায়েবে আমির উপাধ্যক্ষ মাওলানা মো. ইউনুস ভূঁইয়াসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।